অভিযান শেষ, ৪ জঙ্গি নিহত

কাগজ অনলাইন প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি দোতলা বাড়ি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর দীর্ঘ ১৯ ঘণ্টার অভিযান ‘অ্যাসল্ট-১৬’ শেষ হয়েছে। এ অভিযানে এখনো পর্যন্ত ৪ জঙ্গির নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

কাউন্টার টেরোরিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপকমিশনার আবদুল মান্নান জানান, অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে চার জঙ্গি নিহত হন।

- বিজ্ঞাপন -

এদিকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন জানান, সকালেই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটান জঙ্গিরা। এতে অন্তত দুজনের মৃত্যু হয়।

আবদুল মান্নান আরো জানান, ভোর ৬টায় অভিযান শুরুর পরপরই জঙ্গিরা জবাব দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গুলি বিনিময় হয়। এতে সোয়াত ও কাউন্টার টেরোরিজম ইউনিটের দুই সদস্যও আহত হন। সকাল সাড়ে ৭টার দিকে আইনশৃঙ্খলা বাহিনী বাড়িটিতে ঢোকার চেষ্টা করলে জঙ্গিরা বোমার বিস্ফোরণ ও গুলি চালাতে শুরু করে।

মরদেহ এখনো ওই বাড়িতেই রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িতে ঢোকার চেষ্টা করছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াত টিম বাড়িটিতে অভিযান শুরু করে।

বুধবার দিনগত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় সোয়াত টিম। ঘটনাস্থলে পৌঁছলেও সঙ্গে সঙ্গে অভিযান শুরু না করে অ্যাসেসমেন্ট করেন সোয়াত কর্মকর্তারা। পরে দিনের আলো ফোঁটার পর শুরু হয় `অ্যাসল্ট-১৬` নামের এই অভিযান।