আদালত বিএনপিকে ক্ষমতায় বসাবে এমন স্বপ্ন উবে যাবে: ওবায়দুল কাদের

কাগজ অনলাইন প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘আদালত বিএনপিকে ক্ষমতায় বসাবে এমন স্বপ্ন উবে যাবে’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় হওয়ার পর থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খুব লাফালাফি করছেন। আদালতের রায়কে কেন্দ্র করে তারা (বিএনপি) ক্ষমতায় যাওয়ার যে রঙিন স্বপ্ন দেখছে তা উবে যাবে। তারা মনে করছে, তারা ক্ষমতার খুব কাছাকাছি চলে এসেছে। তারা ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্নে বিভোর। কিন্তু তাদের সেই স্বপ্ন কোনোদিনও পূরণ হবে না।
শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ কখনো চুরি করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে না। বিএনপির জন্মই হয়েছে বন্দুকের নল উঁচু করে। তারাই গায়ের জোরে, পেছনের রাস্তা দিয়ে ক্ষমতায় গিয়েছে। আবারও ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগ জন্মের পর থেকে নানা ধরনের ষড়যন্ত্র মোকাবিলা করেই এ পর্যন্ত এসেছে। আগামীতেও যেকোনো ধরনের ষড়যন্ত্র কঠিনভাবে মোকাবিলা করা হবে বলেও জানান তিনি।

- বিজ্ঞাপন -

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের সমালোচনা করে তিনি বলেন, মওদুদ আহমদ আদালতের রায়ে নিজের বাড়ি হারালে বলেন, আদালত নিরপেক্ষ বিচার করেনি। খালেদা জিয়া বাড়ি হারালে বলেন, আদালত সরকারের কথা শুনছে। আর ষোড়শ সংশোধনী বাতিল হলে বলেন, আদালত নিরপেক্ষ। আর আপনাদের হয়তো জানা আছে খালেদা জিয়া সড়ক দুর্ঘটনায় আহত হয়ে যখন কুমিল্লা হাসপাতালে ভর্তি তখন এই মওদুদ আহমদ তাকে সেখানে ফেলে রেখে ঢাকায় এসে এরশাদ সরকারের মন্ত্রীত্ব গ্রহণ করেছিলেন। এ রকম একজন লোকের পরামর্শ খালেদা জিয়া কীভাবে এখনও শোনেন?

আলোচনা সভায় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।