ইনসাফ কিডনি হাসপাতালে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে

কাগজ অনলাইন প্রতিবেদক: বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি এ্যান্ড জেনারেল হাসপাতালে ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে। গত ০৯ মার্চ থেকে শুরু হয়ে আগামী ০৮এপ্রিল পর্যন্ত এ ক্যাম্পের কার্যক্রম চলবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কিডনি ও ইউরোলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে।

ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

- বিজ্ঞাপন -

হাসপাতালটির পক্ষ থেকে বলা হয়, বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন ১০০ জন রোগী দেখছেন। এ পর্যন্ত ক্যাম্পে প্রায় এক হাজার রোগীকে চিকিৎসাপত্র দেওয়া হয়েছে। ক্যাম্পে রেজিস্টেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হচ্ছে, বিভিন্ন অপারেশনে ৩০শতাংশ, পরীক্ষা-নিরীক্ষায় ৫০শতাংশ ও ফিজিওথেরাপি চার্জে ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

বিশ্ব কিডনি দিবস উপলক্ষে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকায় গত ৯ মার্চ ঘোড়ার গাড়িসহ রাজধানীতে শোভাযাত্রা বের করাসহ সারাদিন বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসা পরামর্শ ক্যাম্পের সেবা পেতে ৯৩৫০১৮০, ০১৭১৬-৩০৬৬৩১ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।