ঈদে বাসের অগ্রিম টিকিট ১৮ আগস্ট থেকে

কাগজ অনলাইন প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৮ আগস্ট শুক্রবার থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

ওই দিন সকাল ৬টা থেকে নিজ নিজ বাসের কাউন্টারের নির্ধারিত স্থানে টিকিট বিক্রি হবে। বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার এই তথ্য জানিয়েছেন।

- বিজ্ঞাপন -

এদিকে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বুকিং যাচাই-বাছাই শেষে আগামী ১৫ আগস্ট থেকে টিকিট বিক্রি শুরু হবে। তবে ট্রেনের অগ্রিম টিকিট ছাড়ার দিন এখনো ঠিক হয়নি।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-বরিশাল রুটে ৮ আগস্ট সকাল থেকে লঞ্চের অগ্রীম টিকিটের জন্য আবেদন (স্লিপ) জমা নেওয়া শুরু করে ক্রিসেন্ট শিপিং লাইন্সের সুরভী লঞ্চ কর্তৃপক্ষ। বাকি কোম্পানিগুলোর মধ্যে সুন্দরবন নেভিগেশন এ প্রথায় স্লিপ জমা নেবে। তবে তারা এখনো তারিখ নির্ধারণ করতে পারেনি।

সুরভী লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল ১১ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত তারা কেবিনের টিকিটের জন্য আবেদন (স্লিপ) জমা নেয়।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ সেপ্টেম্বর, শনিবার ঈদুল আজহা হতে পারে। সে হিসেবে ঈদের আগে ৩০ ও ৩১ আগস্ট বাস ও ট্রেনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সংশ্লিষ্টরা বলছেন, এই দুই দিনে সবচেয়ে বেশি মানুষ ঢাকা ছাড়বেন। কারণ ঈদের আগে শেষ কর্মদিবস হচ্ছে ৩১ আগস্ট। কেউ কেউ এই দিন ছুটি নিয়ে এক দিন আগেই, অর্থাৎ ৩০ আগস্ট ঢাকা ছেড়ে চলে যাবেন। কেউ কেউ ৩১ আগস্ট অফিস করেই ঢাকা ছাড়বেন। তাই এই দুই দিন সবচেয়ে বেশি চাপ থাকবে।