খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা, নিহত ১

কাগজ অনলাইন প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে বিস্ফোরক নিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছেন এক দুর্বৃত্ত। চেকপোস্টে থাকা র‌্যাব সদস্যদের গুলিতে তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

শনিবার আনুমানিক ভোর ৪টা ৩৫ মিনিটের দিকে মোটরসাইকেল ও বিস্ফোরকসহ খিলগাঁওয়ের শেখের জায়গায় র‌্যাব-৩ এর চেকপোস্টে ওই ব্যক্তি অনুপ্রবেশের চেষ্টা চালান বলে জানিয়েছে র‌্যাব।

- বিজ্ঞাপন -

তবে ঘটনা সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানাবে র‌্যাব।

এই ঘটনায় দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন।

মুফতি মাহমুদ খান জানিয়েছেন, দীর্ঘক্ষণ তার (অনুপ্রবেশকারীর) নিথর শরীর ওখানে পড়ে আছে। সে মারা গেছে। তবে তার কাছে ব্যাগ থাকায় আমরা এখনই কাছে যেতে পারছি না।

র‌্যাবের পাঠানো ক্ষুদেবার্তায় বলা হয়েছে, বোম্ব ডিস্পোজাল টিম ঘটনাস্থলে যাচ্ছে।

র‌্যাব ৩-এর কমান্ডিং অফিসার তুহিন মোহাম্মদ মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গুলিবিদ্ধ অনুপ্রবেশকারীর শরীরে কিংবা সঙ্গে আর কোনো বোমা আছে কি না এ বিষয়ে নিশ্চিত হতে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট রওনা দিয়েছে।

গতকাল শুক্রবারই রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে হামলাকারী ছাড়া আর কেউ নিহত হননি।

মধ্যপ্রাচভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করে বলে জানিয়েছে বিবিসি।

বিবিসি জানিয়েছে, ‘আমাক মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে এ হামলার ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।’

তবে র‌্যাবের পক্ষ থেকে এ দাবি অস্বীকার করা হয়েছে। মুফতি মাহমুদ খান বলেন, ‘বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। শুক্রবার আত্মঘাতী হামলার তদন্তে এ পর্যন্ত আইএসের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।’