চট্টগ্রামে দুই বাড়িতে নিস্ফল অভিযান

কাগজ অনলাইন প্রতিবেদক: জঙ্গি আস্তানা সন্দেহে চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানা এলাকায় দুটি বাড়ি ঘিরে প্রায় ২ ঘণ্টা তল্লাশি চালিয়েছে পুলিশ। তবে বাড়ি দুটি থেকে কাউকে আটক কিংবা কোন কিছু উদ্ধার করতে পারেনি পুলিশ।

সোমবার বিকেল ৪টার দিকে বিপুল সংখ্যক পুলিশ সিডিএ এক নম্বর সড়কে অবস্থিত হক সাহেবের মালিকানাধীন ‘মম নিবাস’ এবং উত্তর কাট্টলী বাংলাবাজার (ইশান মহাজন সড়ক) এলাকায় শ্রী শাহ মালিকানাধীন একটি ৪তলা ভবনে জঙ্গিরা অবস্থান করছে এ তথ্যের ভিক্তিতে পুলিশ ঘেরাও করে একযোগে তল্লাশি চালায় বলে জানানভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর।

- বিজ্ঞাপন -

পুলিশ জানায়, সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযানে গ্রেফতার হওয়া জঙ্গি দম্পতি জহিরুল এ আর্জিনার দেওয়া তথ্যের ভিক্তিতে মূলত সোমবার দুপুর থেকে বাড়ি দুটি ঘিরে রাখা হয়। পরেবিকেলের দিকে পুলিশ, সোয়াতটেরোরিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌছার পর ৪টার পর থেকে তল্লাশি শুরু হয়। এতে অংশ নেয় যৌথবাহিনীরদেড়শ’ সদস্য।

ইতোমধ্যে দুটি ভবনের বেশ কয়েকটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রায় ২ ঘণ্টা তল্লাশি শেষে সন্ধ্যা ৬টার দিকে অভিযানকারী পুলিশ সদস্যরা এলাকাছেড়ে গেছে।

সিএমপি পুলিশ কমিশনার ইকবাল বাহার সাংবাদিকদের জানান, জঙ্গিগোষ্ঠি সম্প্রতি মহানগরীর জেলা ও বিভিন্ন এলাকায় ছদ্মবেশে অবস্থান এবং আস্তানা গড়ে তুলে বড়ধরনের নাশকতার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। আমরা সব জায়গায় তাদের অস্তানা উচ্ছেদ করেছি।

এরই পরিপ্রেক্ষিতে দেশব্যাপী চলমান জঙ্গিবিরোধী অভিযানে আজ নগরী আকবরশাহ এলাকায় দুটি বাড়ি তল্লাশি করা হচ্ছে। সীতাকুণ্ডে আটক জেএমবি দম্পতির দেওয়া তথ্যের সূত্র ধরেই মূলত এ অভিযান চালানো হচ্ছে।