চলছে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার

কাগজ অনলাইন প্রতিবেদক: ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে চতুর্থবারের মতো আয়োজিত তিনদিনব্যাপী ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারের দ্বিতীয় দিন চলছে।

ছুটির দিন হওয়ায় শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকেই হোটেল সোনারগাঁওয়ে ক্রেতা-দর্শনার্থীদের সমাগম বেশি দেখা যাচ্ছে।

- বিজ্ঞাপন -

ভারত-বাংলাদেশের ব্যবসায়ীরা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। ক্রেতারা তাদের পছন্দের পণ্যটি কিনতে-দেখতে স্টলগুলোতে ভিড় করছে।

কলকাতা থেকে আসা ব্যবসায়ী ইন্দ্রজীত গুহ বলেন, বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আমাদের লেনদেন ভালো হলেও কখনো কোনো মেলায় অংশ নেওয়া হয়নি। মেলায় স্টাল নেওয়ার জন্য আমার কাছে যখন প্রথম প্রস্তাব আসে তখন সুযোগটি আর হারাতে চাইনি। কারণ আমাদের প্রচুর গ্রাহক বাংলাদেশি। তাই, এ মেলায় এসেছি। বাংলাদেশিদের আতিথেয়তায় মুগ্ধ আমরা।

অন্যদিকে, শুক্রবার ছুটির দিন হওয়ায় স্ত্রী-সন্তান নিয়ে হোটেল সোনারগাঁওয়ে মেলা প্রাঙ্গণে এসেছেন ধানমন্ডির ব্যবসায়ী মইনুল ইসলাম।

তিনি বলেন, গতকাল বিকেলে এখানে (হোটেল সোনারগাঁ) আমার একটি বিজনেস মিটিং ছিলো। জানতে পারলাম যে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে মেলা চলছে। তাই, সকালে স্ত্রী ও সন্তানকে নিয়ে আসলাম। এখন মেলায় একটু ঘুরে দেখছি। ব্যবসায়ীদের সঙ্গে আলাপও হচ্ছে, পরিবারের ঘোরাও হচ্ছে। হেসে বললেন, কলা বেচা আর রথ দেখা একই সঙ্গে হলো।

১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে ইন্দো বাংলা ট্রেড ফেয়ার। মেলা সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। এখানে অটোমোবাইল, প্রক্রিয়াজাত খাদ্য, হোম এপলায়ান্সসহ ৩০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।