জঙ্গিবাদ নির্মূলে সরকার প্রতিজ্ঞাবদ্ধ: প্রধানমন্ত্রী

কাগজ অনলাইন প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদের জায়গা হবে না। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের সরকার এ ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। জঙ্গিবাদ-সন্ত্রাস এবং মাদকাসক্তি এখন বিশ্বব্যাপী নতুন একটা উপসর্গ। এর বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, গবেষণা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংস্থার বিজ্ঞানী, গবেষক ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ফেলোশিপ, জাতীয় বিজ্ঞান-প্রযুক্তি (এনসিটি) ফেলোশিপ এবং বিশেষ অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

- বিজ্ঞাপন -

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে সবার সহযোগিতা কামনা করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছেলেমেয়েরা অত্যন্ত মেধাবী। তারা কেবল দেশে না, বিদেশেও পড়ালেখা করে মেধার স্বাক্ষর রেখে যাচ্ছে। এরা (শিক্ষার্থীরা) যেন কেউ বিপথে না যায়, এ ধরনের জঙ্গিবাদ-সন্ত্রাসে যেন সম্পৃক্ত না থাকে, বিশেষভাবে নজর দেবার জন্য শিক্ষক, অভিভাবক থেকে শুরু করে সমাজের সকল সচেতন মানুষের প্রতি আমি আবেদন জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, বিজ্ঞান গবেষণায় অবদান রাখার জন্য ফেলোশিপ প্রদান করা হচ্ছে। সরকার বিজ্ঞান গবেষণায় সহায়তা প্রদান করতে অঙ্গীকারবদ্ধ। এজন্য শিক্ষায় ও গবেষণায় সবাইকে আরো বেশি সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে লেখাপড়া শিখতে হবে। আমরা স্বাধীন জাতি। সীমিত সম্পদ ব্যবহার করতে পারলেই আমাদের আর কারো মুখাপেক্ষী হয়ে থাকতে হবে না।