ত্রাণ নিয়ে বন্যাদূর্গত এলাকায় ছাত্রলীগ

কাগজ অনলাইন প্রতিবেদক: বরাবরের মতো দেশের চলমান বন্যায় এবারও ত্রাণ সামগ্রী নিয়ে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বর্তমানে অবস্থান করছেন বন্যাদূর্গত এলাকাগুলোতে। তাদের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলা ইউনিটের নেতৃবৃন্দ রয়েছেন। এছাড়া বন্যাদূর্গত লালমনির হাট, নীলফামারী, জামালপুর, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, সিলেট ও টাঙ্গাইল জেলায় ছাত্রলীগের ৮ টি টিম পাঠানো হয়েছে। এসব জেলায় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে এসব টিম পাঠানো হয়েছে।
আজ সোমবার সারাদিন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিলেটের বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। বিপুল সংখ্যাক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি। ত্রাণ বিতরণের স্থানগুলো হল- বালাগঞ্জ সদর, গোয়ালজোর, ফেঞ্চুগঞ্জের বুড়িকেয়ারী ও ভেলকোনা। তা ছাড়া আগামীকাল আরো কয়েকটি উপজেলায় ছাত্রলীগের ত্রাণ বিতরণের কথা রয়েছে। অপরদিকে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ আজ উত্তরের বন্যাদূর্গত জেলা লালমনির হাট, নীলফামারী ও কুড়িগ্রামের উদ্দেশ্যে ত্রাণ নিয়ে রওয়ানা দিয়েছেন। তিনি আগামীকাল এসব জেলার বিভিন্ন বন্যাদূর্গত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

সিলেটে ত্রাণ বিবতরণকালে এস এম জাকির হোসাইন বলেন, নদীমাতৃক দেশ হওয়ায় প্রায় বছর গুলোতে আমরা প্রাকৃতিক দুর্যোগের সম্মুখিন হই। তবে সরকার সব ধরণের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এছাড়া বাইরে থেকে নগদ অর্থের মাধ্যমে চাল কেনা শুরু করেছে সরকার। সবাইকে সঙ্গে নিয়ে বন্যার মত প্রাকৃতিক দূর্যোগের ক্ষতি অচিরেই কাটিয়ে উঠতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান জাকির।

- বিজ্ঞাপন -

এসময় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহসভাপতি হাবিবুর রহমান সুমন, রাজিব আহমেদ রাসেল, সাংগঠনিক সম্পাদক সৃজন ঘোষ সজিব, দারুস সালাম শাকিল, ক্রীড়া সম্পাদক চিন্ময় রায়, উপ-সাহিত্য সম্পাদক আব্দুর রহমান শাকুর, সহসম্পাদক ইব্রাহীম প্রমুখ।

সম্প্রতি রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে পাহাড় ধসের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ পাহাড়ীদের মাঝে ত্রাণ নিয়ে ছুটে যায় ছাত্রলীগের কেন্দ্রীয় একাধিক টিম। এছাড়া সুনামগঞ্জের হাওড়ের ক্ষতিগ্রস্থ এলাকায়গুলোতেও ত্রাণ নিয়ে ছুটেছেন স্বয়ং ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।