দুই দিনে ছাত্রলীগ সভাপতির ১৩ হাজার বই বিক্রি

কাগজ অনলাইন প্রতিবেদক: প্রথম বারের মতো বই মেলায় নিজের লেখা বই এনে প্রকাশক ও পাঠকদের চমকে দিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। তার লেখা বই ‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’ প্রকাশের প্রথম দিন গত বৃহস্পতিবার সাড়ে ৫ হাজার ও দ্বিতীয় দিন শুক্রবার ৮ হাজার কপি বিক্রি হয়েছে।

শুক্রবার মেলার শুরু থেকে শেষ পর্যন্ত বইটির প্রকাশনা সংস্থার স্টল ‘শব্দশৈলীতে’ পাঠকের দীর্ঘ লাইন চোখে পড়েছে। অটোগ্রাফ ও ফটোগ্রাফ দিতে দিতে ক্লান্ত লেখক নিজেই। লম্বা লাইন সামলাতে হিমসিম খেতে হয় স্টলের কর্মচারীদেরও।

- বিজ্ঞাপন -

জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সবার ভালোবাসা আর প্রত্যাশার প্রেক্ষাপটে আমার প্রাণান্ত প্রয়াস, বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ ইতিহাস গ্রন্থমালার প্রথম খন্ড ‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’ প্রকাশিত হয়েছে। সাধারণত শুনে আসছি, ইতিহাসের প্রতি পাঠকের আগ্রহ নেই। কিন্তু গত দুইদিনে বইটির ১৩ হাজার কপি বিক্রির মাধ্যমে আমার ধারণা পাল্টে গেলো। পাঠকদের কাছ থেকে আমি ব্যাপক সাড়া পাচ্ছি। ছাত্রলীগের নেতা-কর্মীরা বই কিনছেন। তারা বইটি পড়লে জানতে পারবে, ছাত্রলীগের জানা অজানা অনেক ইতিহাস। এটিই আমার সবচেয়ে বড় সার্থকতা। তিনি বলেন, ‘৬৯ বছরের পথপরিক্রমায় ঐতিহাসিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে কাটাছেঁড়া হয়েছে বিস্তর, ছড়িয়েছে বিভ্রান্তিও। সেইসব ভ্রান্তি ছেঁটে ইতিহাসের প্রকৃত আখ্যান প্রাণবন্ত উপস্থাপনায় তুলে আনার প্রয়াস- ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’।

২০১৭ সালের অমর একুশে বইমেলায় প্রকাশিত এই বইটি সাইফুর রহমান সোহাগের প্রথম বই।