প্রথম দিনে শ্রীলঙ্কা ২৩৮/৭

কাগজ অনলাইন ডেস্ক:নিজেদের শততম টেস্টে টসে হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। আজ বুধবার কলম্বোর পি সারা ওভালে টসে জিতে ব্যাটিং বেছে নেন শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।

প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৩৮ রান। ব্যাটিংয়ে রয়েছেন চান্দিমাল (৮৬) ও হেরাথ (১৮)। কাল সকালে আবার তারা মাঠে নামবেন।

- বিজ্ঞাপন -

এর আগে ইনিংসের নবম ওভারে কাটার মাস্টার মোস্তাফিজের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন লঙ্কান ওপেনার করুনারত্নে। এরপর ইনিংসের ১২তম ওভারে মিরাজের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন মেন্ডিস। ইনিংসের ১৬তম ওভারে শ্রীলঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন মিরাজ। এবার উপল থারাঙ্গাকে সৌাম্য সরকারের ক্যাচে পরিণত করেন তিনি।

মোস্তাফিজ-মিরাজের পর দৃশ্যপটে হাজির হন পেসার শুভাশীষ রায়। লাঞ্চ ব্রেকের আগে গুনারত্নেকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। লাঞ্চের পর ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন চান্ডিমাল। পরে সিলভাকে সরাসরি বোল্ড করে সেই জুটি ভাঙেন তাইজুল ইসলাম।

টপঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের ঐতিহাসিক এই টেস্ট খেলা হচ্ছে না সেটা আগেই জানা গেছে। তার সঙ্গে গল টেস্টে খেলা মুমিনুল হক, লিটন দাস, তাসকিন আহমেদও বাদ পড়েছেন কলম্বো টেস্টের স্কোয়ার্ড থেকে।

এতে নতুন করে যুক্ত হয়েছেন- সাব্বির রহমান, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শুভাশিষ রায়।