ভারতের কানপুরের ট্রেন বিস্ফোরণের ঘটনায় জাকির নায়েক জড়িত!

কাগজ অনলাইন ডেস্ক : জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের অ্যাকাউন্ট কিভাবে চালানো হত, সেবিষয়ে শীঘ্রই তাকে জিজ্ঞাসাবাদ করবে এনইআএ। এই বিষয়ে ইতোমধ্যেই তার এক সহযোগী কিছু তথ্য ফাঁস করেছে। এনজিও-র অ্যাকাউন্টের টাকায় কিভাবে সন্ত্রাসে কাজকর্ম চলত তার কিছুটা হদিশ এসেছে এনআইএ-র কাছে।

ইতোমধ্যেই, আতিফ মুজফফর নামে এক জঙ্গি ধরা পড়েছে এনআইএ-র জালে। সেও স্বীকার করেছে যে জাকিরের কথায় উৎসাহিত হয়েই এই কাজে লিপ্ত হয় সে। কানপুরের ট্রেনে বিস্ফোরণের ঘটনাতেও জাকির নায়েকের প্রভাব রয়েছে বলে গোয়েন্দাদের জানিয়েছে আতিফ। এনজিও-কে কিভাবে হাওয়ালা ব্যবসায় কাজে লাগাত জাকির, সেবিষয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করে দিয়েছে তারই এক সহকর্মী। জাকির নায়েক তার স্ত্রী ও বোনের ভারতীয় অ্যাকাউন্ট ব্যবহার করে প্রচুর বিদেশি টাকা পাচার করেছে।

- বিজ্ঞাপন -

গুলশান ক্যাফেতে সন্ত্রাস ছড়ানোয়ে উসকানি দেওয়ার অভিযোগও ওঠে জাকির নায়েকের দিকে। এরপরই জাকির গ্রেফতার এড়াতে সৌদি আরবে চলে যায়। ৫১ বছরের জাকির নায়েকের বিরুদ্ধে বিভিন্ন ধর্মের মধ্যে বিরোধ তৈরি করার অভিযোগও আছে। জাকিরের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ থাকায় জাকির নায়েকের বোনকে এনফোর্সমেন্ট ডিরেক্টর জিজ্ঞাসাবাদ করে। তদন্তকারীদের সঙ্গে দেখা করার পর জাকির নায়েকের বোন নাইলা নুরানির বয়ান রেকর্ড করা হয়। ডিসেম্বরে কেন্দ্রীয় তদন্ত সংস্থা জাকির নায়েকের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছিল। সূত্র: কলতাকা টুয়েন্টিফোর সেভেন।