রুশ যোগাযোগ : তোপের মুখে ট্রাম্পের অ্যাটর্নি জেনারেল

কাগজ অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাটর্নি জেনারেল জেফ সেশন রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার আগে তার নির্বাচনী প্রচারণার সময়ই জেফ সেশন রুশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন বলে নিশ্চিত হয়েছে মার্কিন প্রশাসন। খবর বিবিসির।

সে সময় জেফ সেশন ছিলেন একজন সিনেটর। তবে জানুয়ারিতে এ সংক্রান্ত একটি শুনানিতে তিনি ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সঙ্গে যোগাযোগের বিষয়টি পুরোপুরি অস্বীকার করেন।

- বিজ্ঞাপন -

বুধবার তিনি জোর দিয়ে বলেছেন, রাশিয়ার কোনো কর্মকর্তার সঙ্গে তিনি কখনো সাক্ষাৎ করেননি এবং কোনো রুশ কর্মকর্তার সঙ্গে তার কোনো যোগাযোগও নেই। আর নির্বাচনী প্রচারণার সময় তিনি নির্বাচন সংক্রান্ত বিষয়ে কারো সঙ্গে কোনো আলোচনা করেননি।

এদিকে, ডেমোক্রেটরা বলছেন জেফ মিথ্যা বলে শপথ গ্রহণ করেছেন। সুতরাং তার পদত্যাগ করা উচিত। তাদের অভিযোগ, নির্বাচনী প্রচারণায় ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন এবং ডেমোক্রেটের বেশ কয়েকজন সদস্যের ইমেইল হ্যাকের চেষ্টা করা হয়। এসবের উদ্দেশ্যই ছিল ট্রাম্পকে জিতিয়ে দেয়া।

এর আগে রুশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে হোয়াইট হাউসকে ভুল তথ্য দেয়ায় বহিষ্কার হয়েছিলেন ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন।