শততম টেস্টে সেঞ্চুরি হলো না তামিমের

কাগজ স্পোর্টস ডেস্ক: শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে সামনে থেকে টেনে নিয়ে যাচ্ছিলেন জয়ের দিকে। নিজেও এগিয়ে যাচ্ছিলেন শততম টেস্টে সেঞ্চুরির পথে। তবে হটাত মেজাজ হারিয়ে ফেললেন। পেরেরাকে ছয় মারতে গিয়ে চান্দিমালের হাতে ধরা পড়লেন। আর ৮২ রানেই শেষ হল দেশসেরা এই ওপেনারের লড়াকু ইনিংস।

এদিকে তামিমের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না সাব্বির রহমানও। রিভিও নিয়ে টাইগার এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান হেরাথ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেটে ১৫২ রান। জয়ের জন্য আর প্রয়োজন ৩৯ রান।

- বিজ্ঞাপন -

এর আগে শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথের করা দিনের অষ্টম ওভারের পঞ্চম বলে এগিয়ে এসে ছক্কা হাঁকাতে গিয়ে গিয়ে আউট হন সৌম্য সরকার। তবে ঠিকভাবে সংযোগ করতে না পারায় শূন্যে উঠে যায় বল। লং অফে তার সহজ ক্যাচ লুফে নিতে কোন ভুল করেননি উপুল থারাঙ্গা।

সৌম্যর বিদায়ের পর উইকেটে নেমে প্রথম বলেই উইকেট বিলিয়ে আসেন মুমিনুলের পরিবর্তে এ টেস্টে খেলতে নামা ইমরুল কায়েস। অফ স্ট্যাম্পের অনেক বাইরে থাকা হেরাথের কুইকার বল অযথাই খোঁচা মারতে গিয়ে গুনারাত্নের হাতে ধরা পড়েন ইমরুল।

এর আগে আগের দিনের ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। রোববার সকালে বাংলাদেশের হতাশ বাড়িয়ে শেষ ২ উইকেট হারিয়ে আরও ৫১ রান যোগ করে দলটি। ফলে ১৯১ রানের লড়াকু লক্ষ্যই পায় টাইগাররা।