সুপার সিক্সে জয়ের পর হারের শিকার টাইগ্রেসরা

কাগজ স্পোর্টস ডেস্ক: নারী বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হেরে গেছে বাংলাদেশ নারী দল। কলম্বোয় টাইগ্রেসদের ১৫৫ রানের জবাবে ১৬.৩ ওভার ও ৯ উইকেট হাতে লক্ষ্যে পৌঁছে যায় তারা।

টানা দুই জয়ে ফাইনালের পথটাও সুগম করলো টিম ইন্ডিয়া। অধিনায়ক মিতালি রাজ ৭৩ ও ওপেনার মোনা মেশরাম ৭৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দীপ্তি শর্মার (১) একমাত্র উইকেটটি নেন অফস্পিনার খাদিজাতুল কুবরা।

- বিজ্ঞাপন -

শুক্রবারের (১৭ ফেব্রুয়ারি) ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। দলীয় ১৪ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে বাংলাদেশ। ওপেনার শারমিন সুলতানা ৭ ও সানজিদা ইসলাম ২ রান করে সাজঘরে ফেরেন।

৬২ রানের তৃতীয় উইকেট জুটিতে দলকে ম্যাচে ফেরান শারমিন আক্তার (৩৫) ও অর্ধশতক হাঁকানো ফারজানা হক (৫০)। এ দু’জনের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোরের সম্ভাবনা জাগলেও অন্যদের ব্যর্থতায় আট উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করা সম্ভব হয়নি।

অধিনায়ক রুমানা আহমেদ ১১, নিগার সুলতানা ১৮ (রানআউট), সালমা খাতুন ১৪ রান করে আউট হন। ১০ রানে অপরাজিত থাকেন শায়লা শারমিন। মানসি জোশি তিনটি, দেবিকা বৈদ্য দু’টি, শিখা পান্ডে ও রাজেশ্বরী গায়াকাদ একটি করে উইকেট নেন।

২১ ফেব্রুয়ারির ফাইনালের মিশনে দু’দলই জয় দিয়ে সুপার সিক্স পর্ব শুরু করে। দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে ভারত ও আয়ারল্যান্ডের বিপক্ষে সাত উইকেটের দাপুটে জয় পায় টিম বাংলাদেশ। এবার টানা দ্বিতীয় জয়ে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সুপার সিক্সের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে রুমানা আহমেদের দল। একইদিন হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামবে ভারত-পাকিস্তান। আইরিশদের মোকাবেলা করবে প্রোটিয়ারা। তিনটি ম্যাচই শুরু সকাল সাড়ে ১০টায়। শীর্ষ দুই দল পা রাখবে শিরোপা নির্ধারণীতে।