সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ ডিসেম্বর

আগের সংবাদ

দেশকে নিয়ে সব সময় ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

১৯ নভেম্বর আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বসছে ইসি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৪, ২০১৭ , ৯:১০ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ১৪, ২০১৭, ৯:১০ অপরাহ্ণ

রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৯ নভেম্বর ১১টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলনকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। সভার সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ইসি সূত্র জানায়, এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সবাইকে বৈঠকে উপস্থিত থাকার জন্য ইসি অনুরোধ জানিয়েছে।

সভায় উপস্থিত থাকার জন্য ইসির পত্র পাঠানো হয়েছে মহাপুলিশ পরিদর্শক বাংলাদেশ, পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা; মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ; অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ঢাকা; রংপুরের বিভাগীয় কমিশনার; রংপুর রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক; রংপুর জেলা প্রশাসক; সেক্টর কমান্ডার, বিজিবি, রংপুর সেক্টর, রংপুর; রংপুর পুলিশ সুপার; আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রংপুর ও রিটানিং অফিসার; অধিনায়ক, র‌্যাব-১৩ রংপুর; পরিচালক, আনসার ও বিডিপি, রংপুর রেঞ্জ রংপুর; জেলা নির্বাচন অফিসার, রংপুর ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে।

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন ঘোষণার পর দ্বিতীয়বারের মতো এখানে ভোটগ্রহণ হচ্ছে।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া শেষ তারিখ ২২ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই–বাছাই আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে ৪ ডিসেম্বর।

২০১২ সালের ডিসেম্বরে এই সিটি করপোরেশন প্রথমবারের মতো ভোট অনুষ্ঠিত হয়। ওই সময় দলীয় প্রতীকে নির্বাচন হতো না। পরে স্থানীয় সরকার নির্বাচনও দলীয় প্রতীকে অনুষ্ঠানের বিষয়ে আইন সংশোধন করে সরকার। প্রথমবার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে শরফুদ্দিন আহমেদ ঝন্টু মেয়র নির্বাচিত হন। এবারও তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন।