অবকাঠামো উন্নয়নে বিশ্বব্যাংকের ১৫ কোটি ডলার

আগের সংবাদ

খালেদার সঙ্গে চীনা প্রতিনিধিদলের বৈঠক

পরের সংবাদ

খালেদা-তারেকের গ্রেপ্তার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৭ , ৮:৩৫ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ৭, ২০১৭, ৮:৩৫ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে সমাবেশে মিলিত হয়। ছাত্রলীগের কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি পালিত হয়েছে প্রতিটি বিশ্ববিদ্যালয় ও কলেজে।

সভায় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বাংলাদেশের অসহায়, মেহনতি মানুষের টাকা বিদেশে পাচার করে জিয়া পরিবার যে অপরাধ করেছে, তার শাস্তির দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ মাঠে নেমেছে। বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়াকে গ্রেপ্তার না করা পর্যন্ত ছাত্রলীগ আন্দেলন চালিয়ে যাবে। এসময় আগামী শনিবার দেশের সকল জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করেন তিনি।

সোহাগ বলেন, বেগম খালেদা জিয়া অল্প শিক্ষিত। তার ছেলে তারেক রহমানও ভাল কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেন নি। বিগতদিনে তাদের অযোগ্য নেতৃত্বে দেশ অনেক পিছিয়ে ছিল। তাই জাতি আগামীতে আর কোনো অশিক্ষিত ও অযোগ্য নেতৃত্বকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না। জাতি আগামী নির্বাচনেও দেশরত্ন শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। তাই ছাত্রলীগের নেতাকর্মীদের বলছি দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নমূলক কাজ মানুষের সামনে বেশি বেশি করে তুলে ধরুন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, এতিমদের অর্থ পাচার করে বিদেশে বসে তারেক জিয়া বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছে, বাংলাদেশের মানুষ তা কখনো মেনে নিবে না। এ ষড়যন্ত্র মোকাবেলার অংশ হিসেবে অবিলম্বে তাদেরকে গ্রেফতার করা হোক।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা, শেখ ফয়সল আমীন, শাহিদুল ইসলাম শাহেদ, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, শরীফুল হাসান ফারুক, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

এদিকে বেলা ২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ শুভ’র নেতৃত্বে সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সভাপতি হাবিবুর রহমান মোহন ও সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদারের নেতৃত্বে কবি নজরুল সরকারী কলেজ ছাত্রলীগ এবং সভাপিত এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।