মন্ত্রীদের সড়কপথে সিলেট আসার আহ্বান আরিফের

আগের সংবাদ

বিশ্ব ইজতেমা

পরের সংবাদ

জনগণের আস্থায়শেখ হাসিনা আবারও বিজয়ী হবে

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০১৮ , ৬:১৮ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১২, ২০১৮, ৬:১৮ অপরাহ্ণ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জনগণের ওপর নির্ভর করেই ২০১৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আবারও বিজয়ী হব।

শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইল সুপার মার্কেটের সামনে সরকারের চার বছর পূর্তি উপলক্ষে ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, আগে কখন শীত আসত কখন যেত টেরই পেতাম না। জলবায়ু পরিবর্তনের ফল হিসেবে এবার শীত জানান দিয়ে ফিরে এলো। তার ফলে কিছুটা হলেও অপ্রস্তুত অবস্থায় মানুষ এখন শীতে কাতর হয়ে গেছে।

এই জলবায়ু পরিবর্তনের বিষয়ে সবচেয়ে বেশি সোচ্চার যিনি তিনি হলেন আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই তিনি আমাদের নির্দেশ দিয়েছেন শীতে যেন দেশের মানুষ কষ্ট না পায়, সেজন্য যার যা আছে তাই নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর।

আসলে এটাই হচ্ছে জনগণের রাজনীতি। জনগণকে কাছে পাওয়ার রাজনীতি। জনগণকে কাছে টানার রাজনীতি।

তিনি আরো বলেন, এই জনগণের ওপর নির্ভর করেই ২০০৮ সালের নির্বাচনে আমরা বিজয় লাভ করেছিলাম জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আমরা বিশ্বাস করি, এই জনগণের ওপর নির্ভর করেই আগামী ২০১৮ সালে যে নির্বাচন হবে সেই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আবারও বিজয়ী হয়ে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করবেন।

সমসাময়িক সময়ে এই সরকারের আমলে দেশের মানুষের কী পরিমাণ ভাগ্যের পরিবর্তন হয়েছে সেটা জনগণের জানা প্রয়োজন বলেও মনে করেন তিনি।

তিনি আরো বলেন, আমি এখন সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে বলব, এই সরকারের গত নয় বছরে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মাঝে যেসব মানুষ বাস করেন তাদের জন্য সাহায্য দ্বিগুণ-তিনগুণ হয়েছে। আর এই সাহায্য যাতে মাঝপথে সরিয়ে নেওয়া না হয় কিংবা দুর্নীতির কবলে না পড়ে সেজন্য তিনি তাদের কাছে সশরীরে সাহায্য পৌঁছে দেওয়ার জন্য আমাকে নতুন করে নির্দেশনা দিয়েছেন।

এই সরকার গবিব-দুঃখী মানুষের সরকার উল্লেখ করে তিনি আরো বলেন, তাই এই সরকারকে আমাদের তরফ থেকে আরো বেশি নিজেদের দায়িত্ব নিয়ে আবার ক্ষমতায় ফিরিয়ে আনতে হবে। এজন্য ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মানুষের ভালবাসা অর্জনের জন্য আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোকলেসুর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।