Bhorer Kagoj logo
ঢাকা, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

যুক্তরাষ্ট্রে কার্যক্রম শুরু করছে আল কোরআন একাডেমি লন্ডন


প্রকাশঃ ১১-১০-২০১৫, ৫:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনাঃ ১১-১০-২০১৫, ৫:৪৪ পূর্বাহ্ণ
IMG_4001 (1)

নিউইয়র্কে আল কোরআন একাডেমির সংবাদ সম্মেলনে বা থেকে ড. আবুল কাশেম, কর্নেল (অব:) আশরাফ, হাফেজ মুনির উদ্দিন এবং কাজী শামসুল হক। ছবি : আনোয়ার হোসেন বাবর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি : লন্ডনসহ বিশ্বের বিভিন্ন দেশে আল কোরআন নিয়ে কাজ করে সফলতা পাবার পর এবার যুক্তরাষ্ট্রেও কাজ শুরু করতে যাচ্ছে আল কোরআন একাডেমি লন্ডন। গতকাল নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান একাডেমির বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দিন আহমদ। স্থানীয় সময় রাত সাড়ে আটটায় জ্যাকসন হাইটস এর বাংলাদেশ প্লাজা কনফারেন্স হলে আয়োজিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এল এন স্কুল অব হেলথ অব সাইন্সের কম্পিউটার প্রশিক্ষক ড.আবুল কাশেম, ঢাকার হলিস্টিক টিউটোরিয়ালের অধ্যক্ষ কর্নেল (অব:) জেড আর এম আশরাফ উদ্দিন এবং সংবাদ সম্মেলনের সমন্বয়ক ও নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক এখনই সময়ের সম্পাদক কাজী শামসুল হক।
সংবাদ সংম্মেলনে হাফেজ মুনির জানান, আল্লাহর অশেষ মেহেরবানীতে ২০ কোটি শিক্ষিত মানুষের হাতে পবিত্র কোরআন পৌচ্ছে দেয়ার লক্ষ্য নিয়ে আমরা কাজ শুরু করেছি। এরই ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রে আমরা এই কার্যক্রম শুরু করতে যাচ্ছি। অচিরেই আমরা এখানে বাংলা অনুবাদসহ পবিত্র কোরআন মানুষের মধ্যে বিতরনের কাজ শুরু করতে পারবো ইনশাআল্লাহ।
তিনি বলেন, ইউরোপ আমেরিকাসহ সমগ্র খিস্ট্রান জগতে কয়েকশ চারিটি সংগঠন প্রতি নিয়ত কোটি কোটি কপি বাইবেল ছাপছে। শুধু মার্কিন ভূখন্ডেই এর সংখ্যা ১০০টি। এ যাবৎ বিশ্বর তিন হাজার ভাষায় বাইবেল অনুবাদ করা হয়েছে। কিন্তু সেই অনুপাতে আমরা কোরআনকে ব্যাপকভাবে মানুষের কাছে পৌচ্ছে দিতে পারছিনা।
আল কোরআন একাডেমির চেয়ারম্যার জানান, বাংলাভাষায় কোরআন অনুবাদের ২০০ বছর উদযাপন উপলক্ষ্যে মহান আল্লাহর দয়া এবং অনুগ্রহে আমরা বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা, মেঘালয়, মিজোরাম ও আরাকান অঞ্চলের হিন্দু মুসলিম,বৌদ্ধ খ্রিষ্টান নির্বিশেষে সকল বাংলাভাষী শিক্ষিত নরনারীর হাতে বিনামূল্যে অনুবাদসহ এককপি কোরআন শরীফ তুলে দেয়ার একটি সাহসী সিন্ধান্ত গ্রহণ করেছি।
জাতির বিবেকান মানুষের প্রতি আহ্বান জানিয়ে হাফেজ মুনির উদ্দিন আহমদ বলেন, আসুন আমরা সবাই মিলে কোরআনের প্রচার ও প্রসারের এই আন্দোলনে শরিক হয়ে আমাদের অনাগত ভবিষ্যতের জন্য কিছু স্থায়ী সদকায়ে জারিয়া রেখে যাই।



পাঠকের মতামত...

Top