Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

প্রেম নিবেদনে সেরা ১০ উক্তি


প্রকাশঃ ০৪-০৫-২০১৬, ১১:২৮ পূর্বাহ্ণ | সম্পাদনাঃ ০৪-০৫-২০১৬, ১১:২৮ পূর্বাহ্ণ

loveঅনলাইন লাইফস্টাইল ডেস্ক: যাকে ভালবাসেন তাকে আজ না হোক এক সময়তো ভালবাসার কথা তো বলতেই হবে। কিন্তু কীভাবে বলবেন? কী বলে মন জয় করে নেবেন তার? আপনার জন্য রইল প্রেম নিবেদনের পৃথিবী বিখ্যাত ১০ উক্তি।

এগুলো থেকে শিক্ষা নিন, অনুপ্রাণিত হোন। তারপর তৈরি করে নিন নিজের ভালবাসার সঠিক অভিব্যক্তি—

১. ‘‘তুমি, শুধু তুমি কাছে থাকলে আমি বুঝি আমি বেঁচে আছি। অন্য পুরুষরা দাবি করে, তারা নাকি পরীর দেখা পেয়েছে। আমি দেখেছি শুধু তোমাকে, আর সেটুকুই আমার পক্ষে যথেষ্ট।’’ — জর্জ মুর (আইরিশ ঔপন্যাসিক)

২. ‘‘তোমাকে যে ভালবাসি তা কেবল তুমি কেমন মানুষ তা দেখে নয়, তোমার সংস্পর্শে আমি যেমনটা হয়ে উঠি তার আকর্ষণেও।’’ — এলিজাবেথ ব্যারেট ব্রাউনিং (১৯শ শতকের ব্রিটিশ কবি)

৩. ‘‘হৃদয়ের সবটুকু দিয়ে তোমার কাছে মিনতি করছি, তোমার মন আর আমাদের মধ্যেকার ভালবাসার সবটুকু আমাকে জানতে দিও।’’ — সম্রাট অষ্টম হেনরি (১৬শ শতকের ইংল্যান্ড সম্রাট)

৪. ‘‘ভালবাসা কী তা জানতে পেরেছি তোমার জন্যই।’’ — হারমান হেস (জার্মান কবি,ঔপন্যাসিক)

৫. ‘‘এসো, আমরা প্রেমকে অমর করে দিই।’’ — হার্বার্ট ট্রেঞ্চ (আইরিশ কবি)

৬. ‘‘ভালবাসা, এসো, ঘুমিয়ে পড়ো হে, আমার নিকটে এসে, আমি জানি, আমি তোমার প্রেমের জোয়ারে গিয়েছি ভেসে’’ — রবার্ট ব্রাউনিং (১৯শ শকের ব্রিটিশ কবি)

৭. ‘‘আমি তোমায় ভালবাসি, আমৃত্যু ভালবাসব, আর মৃত্যূত্তর জীবন বলে যদি কিছু থাকে সেই জীবনেও ভালবেসে যাব তোমাকে।’’ — কাসান্দ্রা ক্লেয়ার (মার্কিন ঔপন্যাসিক)

৮. ‘‘আমার অন্তরতম অন্তরে, যেখানে আমি একেবারে একা, সেখানে তোমার ঝর্ণাধারা কখনও শুকোবার নয়।’’ — পার্ল এস বাক (আমেরিকান ঔপন্যাসিক)

৯. ‘‘তোমার কাছে আমার যত ঋণ সে ঋণ কভু শোধ হবার নয়, যতই করি অর্থ ব্যয় আর যতই করি দিবস অপচয়…’’ — জেসি বেল রিটেনহাউস (আমেরিকান কবি)

১০. ‘‘সবচেয়ে জরুরি কথাটিই বলা সবচেয়ে কঠিন, কারণ শব্দের বাঁধনে কথার অর্থ খাটো হয়ে আসে।’’ — স্টিফেন কিং (আমেরিকান কথাসাহিত্যিক)



পাঠকের মতামত...

Top