Bhorer Kagoj logo
ঢাকা, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

২৮ জুলাই শুরু হবে দ্বিতীয় বিপিও সম্মেলন


প্রকাশঃ ১০-০৬-২০১৬, ৩:০৫ অপরাহ্ণ | সম্পাদনাঃ ১০-০৬-২০১৬, ৩:০৫ অপরাহ্ণ

BPO2016কাগজ অনলাইন ডেস্ক: দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে আগামী ২৮ ও ২৯ জুলাই দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে ‘বিপিও সম্মেলন ২০১৬’। রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি)-এ দুই দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিপিও সম্মেলন ২০১৬ অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উদ্বোধন করবেন বলে জানান আয়োজকরা।

সম্মেলনটি আয়োজন করছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আইসিটি অধিদফতর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। আয়োজকরা জানান, দেশের তরুণ-তরুণীদের এ খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও খাতের অবস্থানকে তুলে ধরাই এই আয়োজনের প্রধান লক্ষ্য।

সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রম। এ অ্যাক্টিভেশন কার্যক্রমের সহযোগীতার জন্য সম্প্রতি বাক্যের সঙ্গে বিক্রয় ডটকমের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।
এ চুক্তির ফলে এসব কার্যক্রমে সহযোগিতা দেবে বিক্রয় ডটকম। এছাড়া বিশ্ববিদ্যালয় কার্যক্রম চলাকালে বিক্রয় ডটকমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চাকরির আবেদন নেওয়া হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিক্রয় ডটকমের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মার্টিন মাল্মস্ট্রোম, পরিচালক (বিপণন) মিশা আলী, ব্যবস্থাপক (মার্কেটিং) মো. মাহবুব হাসান এবং বাক্যের পক্ষ থেকে সহ-সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন উপস্থিত ছিলেন। এছাড়া বিপিও সামিট সচিবালয়ের পক্ষ থেকে মাহফুজ নাওয়াজ খান, আয়েশা সিদ্দিকা, কাব্য আহমেদ, বায়েজিদ জুয়েল, মোরশেদুল আমিন মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিপিও বিশ্ববাজারে বাংলাদেশের অনেক সম্ভাবনা রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষ করে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট কেবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির কারণে দেশে-বিদেশে আউটসোর্সিং কাজে বাংলাদেশের অংশগ্রহণ বাড়ছে।



পাঠকের মতামত...

Top