Bhorer Kagoj logo
ঢাকা, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১০ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

আইসিইউতে সৈয়দ শামসুল হক


প্রকাশঃ ২৬-০৯-২০১৬, ১০:৩৯ অপরাহ্ণ | সম্পাদনাঃ ২৭-০৯-২০১৬, ২:০৪ পূর্বাহ্ণ

18কাগজ অনলাইন প্রতিবেদক: রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন লেখক সৈয়দ শামসুল হকের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আজ (সোমবার) দুপুর ১২টায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে স্থানান্তর করা হলেও তিনি স্বাভাবিকভাবেই শ্বাস-প্রশ্বাস গ্রহণ করছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাড় ও যকৃতসহ লেখকের শরীরের বিভিন্ন স্থানে ক্যান্সার ছড়িয়ে পড়েছে।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সাজেদুর রহমান সোমবার রাত সোয়া ১০টায় এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, তিনি বর্তমানে ক্যান্সার কেয়ার সেন্টারের কনসালটেন্ট ডা. অসীম কুমার সেন গুপ্তের অধীনে চিকিৎসাধীন।

হাসপাতাল সূত্র জানায়, সৈয়দ শামসুল হক ১ সেপ্টেম্বর শরীরে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা জানান, চার মাস আগে লন্ডনে চিকিৎসা করাতে গিয়ে তার ফুসফুসের ক্যান্সার ধরা পড়ে। সেখানে ক্যান্সারের চিকিৎসায় তাকে কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেয়া হয়। চিকিৎসায় উন্নতি না হাওয়ায় লন্ডনের চিকিৎসকরা শামসুল হককে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর পরামর্শ দিলে লেখক দেশে ফিরে আসেন।

সাজেদুর রহমান জানান, লেখকের পরিবারের সদস্যদেরকে সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত করা হচ্ছে। আজও চিকিৎসকরা পরিবারের সদস্যদের সঙ্গে কবির সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে ঘণ্টা দেড়েক আলাপ-আলোচনা করেন।



পাঠকের মতামত...

Top