Bhorer Kagoj logo
ঢাকা, সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী

মোবাইল ব্যাংকিং হিসাবধারীর সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে


প্রকাশঃ ২২-০১-২০১৭, ৯:১০ অপরাহ্ণ | সম্পাদনাঃ ২২-০১-২০১৭, ৯:১০ অপরাহ্ণ

mobile-bankingকাগজ অনলাইন প্রতিবেদক: দেশে ক্রমাগত বাড়ছে মোবাইল ব্যাংকিংয়ের গ্রাহক ও পরিধি। বর্তমানে মোবাইল ব্যাংকিং হিসাবধারীর সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে।

রোববার বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে বলা হয়েছে, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শুধু ডিসেম্বর মাসেই দৈনিক গড়ে ৭৭৩ কোটি টাকা লেনদেন হয়েছে। পুরো মাসে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন হয়েছে ২৩ হাজার ২১৩ কোটি টাকা। এর মধ্যে ডিসেম্বর মাসে মোবাইলে বেতন পরিশোধ করা হয়েছে ২৩৪ কোটি টাকা।

বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদনে আরো দেখা যায়, ডিসেম্বর মাসে মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশ ইন ট্রানজেকশন হয়েছে ১০ হাজার ১৬ কোটি ৪৪ লাখ টাকা। এ সময়ে ক্যাশ আউট ট্রানজেকশন হয়েছে ৯ হাজার ৪৬ কোটি ৩৩ লাখ টাকা। নভেম্বর মাসে মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশ ইন ট্রানজেকশন হয়েছে ৯ হাজার ২৯৮ কোটি ৮৯ লাখ টাকা।

ওই মাসে ক্যাশ আউট ট্রানজেকশন হয়েছে ৮ হাজার ৫৫৫ কোটি ৯২ লাখ টাকা। ফলে এক মাসের ব্যবধানে ক্যাশ ইন ও ক্যাশ আউট ট্রানজেকশন বেড়েছে ৭ দশমিক ৭২ শতাংশ ও ৫ দশমিক ৭৩ শতাংশ।

এ ছাড়া ডিসেম্বর মাসে ব্যক্তি থেকে ব্যক্তি পর্যায়ে ট্রানজেকশন হয়েছে ৩ হাজার ৩৬৮ কোটি ২১ লাখ টাকা। যা আগের মাসে ছিল ৩ হাজার ১৯৭ কোটি ৭৩ লাখ টাকা। এক মাসে ব্যক্তি থেকে ব্যক্তি পর্যায়ে লেনদেন বেড়েছে ৫ দশমিক ৩৩ শতাংশ।



পাঠকের মতামত...

Top