Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই রজব, ১৪৪০ হিজরী

অবিশাস্য সুবিধা নিয়ে বাজারে মোবাইল ‘WE’


প্রকাশঃ ২৭-০১-২০১৭, ৪:১১ অপরাহ্ণ | সম্পাদনাঃ ২৭-০১-২০১৭, ৪:১১ অপরাহ্ণ

tap-fair-(4)-bg201701271511কাগজ অনলাইন প্রতিবেদক: মোবাইল কিনলেই এখন পাওয়া যাবে আজীবন ফ্রি ইন্টারনেট সুবিধা। সাথে রয়েছে ১০০ জিবি পর্যন্ত ডাটা স্টোরেজের সুযোগ।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনদিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে গিয়ে এ তথ্য জানা গেছে।

মোবাইল ফোন প্রতিষ্ঠানটি সম্পূর্ণ দেশীয়। এরা দেশের বাজারে আসার আগেই বিদেশে রফতানি শুরু করেছে। বর্তমানে চায়না থেকেই এরা তাদের মোবাইল এসেমব্লিঙ করছে। তবে, অদূর ভবিষ্যতে কালিয়াকৈর এবং যশোরের হাইটেক পার্কে উৎপাদনে যাবে।

WE বাজারে বিভিন্ন মডেলের ৩ হাজার টাকা থেকে ১২ হাজার টাকা মূল্যের ফোন এনেছে। আর প্রত্যেক মোবাইলের সাথেই রয়েছে ফ্রি ইন্টারনেট সুবিধা। এজন্য তারা দেশের বিভিন্ন প্রান্তে ৮শ’টি ওয়াইফাই জোন স্থাপন করেছে। আর এদের মোবাইলে দেওয়া হয়েছে একটি অ্যাপ। যেটাতে ক্লিক করলেই ইন্টারনেট সংযোগ হয়ে যাবে।

এ ছাড়া তারা এক্সপোতে দু’টি মডেলের ওপর ব্যাপক ছাড় দিচ্ছে। এক্ষেত্রে X2 এবং B2 মডেলের ওপর একটি কিনলে একটি ফ্রি মোবাইল সেট দিচ্ছে। দাম জানতে হলে অবশ্যই আপনাকে যেতে হবে এক্সপোতে।

এদিকে, মোবাইল কেনার পর র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে ক্রেতার জন্য এরা ফ্রি মালয়েশিয়া ভ্রমণের সুযোগও দিচ্ছে।

প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার (অপারেশনস) এএম এহসান-উল হক বলেন, মোবাইল কেনার পর অনেকেই ডাটা ম্যানেজমেন্ট নিয়ে সমস্যায় ভোগেন। বিশেষ করে ফোন হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে সমস্যাটা বেশি হয়। এক্ষেত্রে আমরাই ক্লাউড সুবিধা দিচ্ছি।

এক্ষেত্রে গ্রাহক তার মোবাইলের মাধ্যমে যে কোনো ডাটা স্টোরেজ করতে পারেন। তার জন্য ১০০ জিবি (গিগাবাইট) পর্যন্ত ক্লাউড স্পেস রাখা আছে। এতে ফোন হারিয়ে গেলেও ক্লাউডে সংরক্ষিত ডাটা রক্ষিত থাকবে। যা নতুন ফোন নিয়ে আবার ব্যবহার করতে পারবেন।

আমাদের ওয়াইফাই জোন রয়েছে দেশের ৮শ’টি স্থানে। সব জেলা সদরসহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হচ্ছে। প্রতিদিন ওপেন করা হচ্ছে ১১টি ওয়াইফাই জোন। ফলে, শিক্ষার্থীরা কোনো সিম কার্ড ব্যবহার ছাড়াই এই ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

এক্সপো মেকার আয়োজিত স্মার্টফোন ও ট্যাব এক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত বিকিকিনি চলে। শনিবার (২৮ জানুয়ারি) রাতে মেলার পর্দা নামবে।



পাঠকের মতামত...

Top