Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

শীঘ্রই আসছে গুগল ‘পিক্সেল ২’


প্রকাশঃ ২৭-০১-২০১৭, ৬:২৯ অপরাহ্ণ | সম্পাদনাঃ ২৭-০১-২০১৭, ৬:২৯ অপরাহ্ণ

google-phoneকাগজ অনলাইন ডেস্ক: সবেই বাজারে এসেছে মার্কিন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের নিজস্ব স্মার্টফোন পিক্সেল। এরই মধ্যে প্রতিষ্ঠানটির পরবর্তী স্মার্টফোন নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

শোনা যাচ্ছে চলতি বছরের শরতে নতুন স্মার্টফোন উন্মোচন করবে গুগল। তবে নতুন ডিভাইসের নাম কী রাখা হতে পারে তা এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না, জানিয়েছে ব্যবসায় বাণিজ্যবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার।

পিক্সেল নামের সঙ্গে থাকলে নতুন স্মার্টফোনের নাম রাখা হতে পারে ‘পিক্সেল ২’। গুগলবিষয়ক খবরের সাইট ৯টু৫গুগল-এর জ্যেষ্ঠ সম্পাদক স্টিফেন হল এক টুইট বার্তায় জানিয়েছেন নতুন গুগল স্মার্টফোন হবে পানিরোধী।

এর আগে স্যামসাং এবং অ্যাপলের আইফোনকে আইপি৬৮ মানসম্পন্ন বা পানিনিরোধী করা হয়েছে। এক থেকে দেড় মিটার পানির নিচে ৩০ মিনিট পর্যন্ত পানিনিরোধী এই ডিভাইসগুলো। এবার গুগলের নতুন ফোনকেও পানিনিরোধী করে এই দুই প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা বাড়াতে চাচ্ছে গুগল।

শুধু পানিনিরোধীই নয় নতুন ফোনে নিজেদের তৈরি প্রেসসর ব্যবহার করবে গুগল, ব্লুমবার্গ-এর সঙ্গে সাক্ষাৎকারে প্রতিষ্ঠানটির প্রকৌশল বিভাগের ভাইস প্রেসিডেন্ট এ কথা জানান। এর আগে কোয়ালকম-এর প্রসেসর ব্যবহার করে আসছিল গুগল।

এ যাবৎ নেক্সাস নামে তৃতীয় পক্ষের মাধ্যমে স্মার্টফোন তৈরি করে আসছিল গুগল। আগের বছরই প্রথমবারের মতো পিক্সেল নামে নিজেরাই স্মার্টফোন তৈরি করতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।



পাঠকের মতামত...

Top