Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং | ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

জবিতে ছাত্রলীগের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া


প্রকাশঃ ৩০-০১-২০১৭, ৬:১৫ অপরাহ্ণ | সম্পাদনাঃ ৩০-০১-২০১৭, ৬:১৫ অপরাহ্ণ

satroligকাগজ অনলাইন প্রতিবেদক: তুচ্ছ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার বেলা ৩টার দিকে ক্যাম্পাসের শহীদ মিনার ও বিজ্ঞান ভবন এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ৮ম ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের পরিসংখ্যান বিভাগের সভাপতি মুকিত হাসান নিয়নকে মারধর করে ছাত্রলীগের উপ-প্রচার ও গ্রন্থগার বিষয়ক সম্পাদক আনিসুর রহমান শিশিরের কর্মীরা। এ সময় নিয়ন আত্মরক্ষার্থে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে আশ্রয় নেয়। এরপর প্রক্টর অফিসে শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সহকারী প্রক্টর বিভাস কুমার ও নাসির উদ্দিন ঘটনার বিষয়ে নিয়নকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় বাইরে বিজ্ঞান ভবন এলাকায় শিশিরের কর্মী আশিক আবির ও তার সহযোগীরা প্রথম বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে। ছাত্রলীগের স্বাধীন আহম্মেদ বাদশা ও নবীন আহম্মেদ এর প্রতিবাদ করলে আশিক আবির, পলাশ, নাদিমসহ ২০-২৫ জন কর্মী তাদের মারধর করে। এ সময় আবারো ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে তাদের প্রক্টর অফিসে ধরে নিয়ে আসেন। এ ঘটনায় নিয়ন, বাদশা ও হাসান আহত হয়েছে। তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, এরা ছাত্রলীগের অনুপ্রবেশকারী। যারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তারা ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে না। ছাত্রলীগের ও সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে বলে জানান তিনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

এ বিষয়ে সহকারী প্রক্টর নাসির উদ্দিন বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।



পাঠকের মতামত...

Top