Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ই জানুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১০ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

এক হচ্ছে ভারতের ভোডাফোন ও আইডিয়া?


প্রকাশঃ ৩০-০১-২০১৭, ৭:৩৯ অপরাহ্ণ | সম্পাদনাঃ ৩০-০১-২০১৭, ৭:৩৯ অপরাহ্ণ

voda-phoneকাগজ অনলাইন ডেস্ক: বড় ধরনের একত্রিকরণের বিষয়টি বিবেচনা করছে ভারতে টেলিযোগাযোগ সেবাদাতা ব্রিটিশ প্রতিষ্ঠান ভোডাফোন। এর মাধ্যমে ভারতে সবচেয়ে বড় টেলিযোগাযোগ সেবাদাতা গ্রুপ তৈরি হতে পারে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভারতের দ্বিতীয় বৃহত মোবাইল অপারেটর ভোডাফোন ইন্ডিয়া, দেশটির তৃতীয় বৃহত নেটওয়ার্ক আইডিয়া সেলুলার-এর সঙ্গে এই আলোচনা চালাচ্ছে। তবে, এখনও কোনো চুক্তি হবে কিনা তা নিয়ে কোনো ‘নিশ্চয়তা নেই’ বলেও জানানো হয়।

সোমবার যুক্তরাজ্যে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য তিন শতাংশ বেড়েছে বলে জানিয়েছে বিবিসি।

ভারতের শীর্ষ মোবাইল নেটওয়ার্কগুলোর মধ্যে সেবার দাম নিয়ে ভালোই লড়াই চলছে। দেশটির সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি’র মালিকানাধীন প্রতিষ্ঠান রিলায়েন্স জিও’র কারণে বর্তমান বাজারে শীর্ষস্থানে থাকা প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল-এর সঙ্গে সঙ্গে ভোডাফোন ইন্ডিয়া ও আইডিয়া সেলুলারও তাদের সেবার দাম কমাতে বাধ্য হয়।

লন্ডনভিত্তিক ব্রোকার প্রতিষ্ঠান ইটিএক্স ক্যাপিটাল-এর বিশ্লেষক নিল উইলসন বলেন, “ভারত ভোডাফোনের জন্য একটি সমস্যার জায়গা হয়ে দাঁড়িয়েছে।”

সোমবার এক বিবৃতিতে ভোডাফোন জানায়, আইডিয়া’র সঙ্গে এই একীভূত হওয়ার মাধ্যমে এটি ভারতে নতুন নতুন ব্যবসায় খোলা ও লাভের সুযোগ পাবে।

একত্রিকরণ নিয়ে আলোচনার খবর নিশ্চিত হওয়ার পর আদিত্যিয়া বিরলা গ্রুপ-এর মালিকাধানীন আইডিয়া সেলুলার-এর শেয়ার মূল্য ২৬ শতাংশ বেড়েছে।



পাঠকের মতামত...

Top