Bhorer Kagoj logo
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং | ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

আর্সেনালকে হারিয়ে ওয়াটফোর্ডের ইতিহাস


প্রকাশঃ ০১-০২-২০১৭, ১:০৩ অপরাহ্ণ | সম্পাদনাঃ ০১-০২-২০১৭, ১:০৩ অপরাহ্ণ

Arsenal20170201115326কাগজ স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে বর্তমানে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানটি আর্সেনালের দখলে।গতকাল রাতে উত্তর লন্ডনের এ জায়ান্ট ক্লাবটি পুঁচকে ওয়াটফোর্ডের মুখোমুখি হয়ে শিরোপার দৌড়ে বড়সড় এক ধাক্কা খেয়েছে।

নিজেদের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে ওয়াটফোর্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে আর্সেনাল। ম্যাচের ১০ মিনিটে আর্সেনাল সমর্থকদের স্তব্দ করে দিয়ে এগিয়ে যায় ওয়াটফোর্ড। এ সময় সফরকারীদের এগিয়ে দেন কাবুল। এর তিন মিনিট পর আর্সেনালকে ২-০ ব্যবধানে পিছিয়ে দেন ড্যানি। এচিয়েন কাপুর শট আর্সেনাল গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি শটে তা জালে পাঠান ড্যানি। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ওয়াটফোর্ড।

বিশ্রাম শেষে ম্যাচের ৫৮ মিনিটে আইওবির সহায়তায় একটি গোলের পরিশোধ করে আর্সেনাল। তাকে গোল করতে সহায়তা করেন চিলিয়ান তারকা অ্যালেক্সিস সানচেজ। কিন্তু ম্যাচের বাকি সময়ে ওয়াটফোর্ডের জালে আর কোনো বল পাঠাতে পারেনি গানাররা। ফলে ঘরের মাঠে শেষপর্যন্ত ২-১ ব্যবধানের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

১৯৯২ সালে প্রিমিয়ার লিগ চালু হওয়ার পর এই প্রথম আর্সেনালকে হারাল ওয়াটফোর্ড। এর আগে ইংলিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতায় এই দুই দলের লড়াইয়ে সর্বশেষ ১৯৮৮ সালে জিতেছিল তারা।

এ ম্যাচে হারের পর ইংলিশ লিগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২৩ ম্যাচ শেষে ৪৭। সমান ম্যাচ ও পয়েন্টে দ্বিতীয় স্থানে টটেনহাম। আর ২৩ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেলসি।



পাঠকের মতামত...

Top