Bhorer Kagoj logo
ঢাকা, বুধবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

ট্রাম্পের গলফ ক্লাবকে ৬০ লাখ ডলার জরিমানা


প্রকাশঃ ০৩-০২-২০১৭, ৪:৫৫ অপরাহ্ণ | সম্পাদনাঃ ০৩-০২-২০১৭, ৪:৫৫ অপরাহ্ণ

trump20170203160235কাগজ অনলাইন ডেস্ক: এবার জরিমানার মুখে পড়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি গলফ ক্লাব। ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি ফেডারেল আদালত  ট্রাম্পের মালিকানাধীন একটি গলফ ক্লাবকে প্রায় ৬০ লাখ ডলার জরিমানা করেছে। খবর বিবিসির।

ক্লাবটির সাবেক সদস্যদের পাওনা পরিশোধে বুধবার এই জরিমানা করা হয়। ন্যাশনাল জুপিটার গলফ ক্লাবের সাবেক ৬৫ জন সদস্য বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, তারা এ ক্লাব থেকে বেরিয়ে যেতে চান। ২০১২ সালে রিটজ কার্লটনের কাছ থেকে ক্লাবটি কিনেছিলেন ট্রাম্প।

আইন অনুযায়ী নতুন সদস্য না পাওয়া পর্যন্ত স্বাভাবিকভাবেই সেখানে খেলার সুযোগ পাওয়ার কথা তাদের। বর্তমানে ক্লাবের সদস্যদের বছরে প্রায় ১৮ হাজার ডলার দিতে হচ্ছে।

কিন্তু ডোনাল্ড ট্রাম্পের নতুন ব্যবস্থাপনা পরিষদ আগের আইন বদলে ফেলেছেন। যেসব সদস্য ক্লাব ছেড়ে চলে যেতে আগ্রহী তাদের জমাকৃত অর্থ ফেরত না দিয়ে তাদের ক্লাব থেকে বাদ দেয়া শুরু করেছে নতুন পরিষদ।

ক্লাব ছাড়তে আগ্রহী সদস্যদের অভিযোগের ভিত্তিতেই জেলা জজ কেনেথ ম্যররা ট্রাম্পের এই ক্লাবটিকে তার সদস্যদের অর্থ ফেরত দেয়ার নির্দেশ দেন এবং ক্লাবের বিরুদ্ধে জরিমানা ধার্য করা হয়।



পাঠকের মতামত...

Top