Bhorer Kagoj logo
ঢাকা, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং | ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে রমযান, ১৪৩৮ হিজরী

ছাত্রদের পিঠে হাঁটা সেই নেতা দল থেকে বহিষ্কার


প্রকাশঃ ০৩-০২-২০১৭, ৩:৩৩ অপরাহ্ণ | সম্পাদনাঃ ০৩-০২-২০১৭, ৩:৩৩ অপরাহ্ণ

Munshiganj-O-Kaderকাগজ অনলাইন প্রতিবেদক: চাঁদপুরের হাইমচরে একটি স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ছাত্রদের বানানো মানবসেতুতে হেঁটে সমালোচনার মুখে পড়া আওয়ামী লীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কারের ঘোষণা দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে তুলকাই সেতুর উদ্বোধন করতে গিয়ে তিনি বলেন, “এ ধরনের জঘন্য ঘটনা যারা করে, তাদের দলে ঠাঁই নেই। নূর হোসেনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।”

গত সোমবার হাইমচরের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে হাত রেখে তার ওপর আরেক শিক্ষার্থীকে শুইয়ে বানানো ‘পদ্মা সেতুর’ ওপর দিয়ে হাঁটেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারী।

ওই ঘটনার ছবি ও ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনার ঝড়। এক অভিভাবক নূর হোসেন পাটওয়ারী ও স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেন। সরকারের তরফ থেকে গঠন করা হয় তদন্ত কমিটি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অন্যায় করে কেউ পার পাবে না, সে আওয়ামী লীগের যত বড় নেতাই হোক। নূর হোসেনকে দল থেকে বহিষ্কারের পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

“চাঁদপুরে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন ছাত্রদের দিয়ে যে কাজটি করেছেন সেটি ঘৃণ‌্য। এ ধরনের ঘৃণ‌্য, জঘন্য কাজ যারা করে, তাদের প্রতিরোধ করতে হবে।”

তুলকাই সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সার্চ কমিটি নিয়ে বিএনপির সন্দেহ প্রসঙ্গেও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

নতুন নির্বাচন কমিশনের সদস‌্য বাছাইয়ে রাষ্ট্রপতির গঠন করা সার্চ কমিটির ছয় সদস‌্যের মধ‌্যে কয়েকজন সরকারি কর্মকর্তা হওয়ায় এবং একজন অধ‌্যাপকের দলীয় সংশ্লিষ্টতা থাকায় বিএনপি বলে আসছে, এই সার্চ কমিটি নিয়ে তারা আশা রাখতে পারছে না।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, “বিএনপি নেতারা একজন আরেকজনকেই বিশ্বাস করে না। তাই তাদের সম্পর্কে মন্তব্য না করাই শ্রেয়।”

এ সময় সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক সায়লা ফারজানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, লৌহজং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ সিকদার, টঙ্গীবাড়ির উপজেলা চেয়ারম্যান কাজী ওয়াহিদসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।



পাঠকের মতামত...

Top