Bhorer Kagoj logo
ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৪শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

খোকনের নীরব নিয়ে আবারো নিউইয়র্ক টাইমসে প্রতিবেদন


প্রকাশঃ ০২-০৪-২০১৭, ৭:২৪ পূর্বাহ্ণ | সম্পাদনাঃ ০২-০৪-২০১৭, ৭:২৪ পূর্বাহ্ণ

05HUNGRY-NEEROB-slide-TYJG-articleLarge

যুক্তরাষ্ট্র প্রতিনিধি : নিউইয়র্কে বাংলাদেশী মালিকানাধীন জনপ্রিয় রেস্টুরেন্ট নীরব কে নিয়ে আবারো প্রতিবেদবন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী প্রত্রিকা নিউইয়র্ক টাইমস। শুক্রবার পত্রিকাটি ফুড ক্রিটিক পেজে এ নীরব নিয়ে এ বিশেষ প্রতিবেদনটি প্রকাশ করে। এতে বাংলাবাজারখ্যাত স্টারলিং এভিনিউতে এখন আর নীরব নেই তা তুলে ধরা হয়। নীরবের মালিক এখন এককভাবে মোহাম্মদ খোকন জানিয়ে বলা হয়, বছর দেড়েক আগে খোকন ওয়েচেষ্টার এভিনিউতে প্যাকসান নামে একটি রেস্টুরেন্ট শুরু করেন। পরবর্তীতে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে নীরব নামটির মালিকানা তিনি। এরপর প্যাকসানের নাম বদলে নীরব প্যাকসান করা হয়।
নিউইয়র্ক টাইমস এর প্রতিবেদনে নীরব প্যাকসানের খাবারের মান, স্বাদ ও দামের ভুয়শী প্রশংসা করা হয়। নীরবের আজকের যে সুনাম এর পেছনে বাবুর্চি মোহাম্মদ ইসলামের বিরাট ভুমিকা রয়েছে। তিনি এখন খোকনের সঙ্গেই কাজ করছেন বলে জানানো হয়। এতে খাবারের সকল মেনু ও মূল্য তালিকা তুলে ধরে বলা হয়, স্বাদ আর সাশ্রয়ী মূল্যে এটি শহরের সেরা রেস্টেুরেন্ট বলে উল্লেখ করা হয়।
এ প্রসঙ্গে নীরবের মালিক বখতিয়ার খোকন বলেন, এই অর্জন আমার নয়। যারা নীরব আর প্যাকসানকে ভালোবাসেন তাদের। তারাই এটিকে স্বমহিমায় উদ্ভাসিত করেছে। এই ধরেনের প্রতিবেদনে রেস্টুরেন্টের মর্যাদা যেমন বাড়ে তেমনি আমাদের দায়িত্ব বেড়ে যায় এই সুমান অক্ষুন্ন রাখেতে।



পাঠকের মতামত...

Top