শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন বাগেরহাটে

বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭

মিজানূর রহমান আকন, বাগেরহাট থেকে : বাগেরহাটে উদ্বোধন করা হয়েছে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামের। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার গতকাল মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে সম্প্রসারিত এ স্টেডিয়ামের উদ্বোধন করেন। বাগেরহাট স্টেডিয়ামের নতুন নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর ভাতিজা ও বাগেরহাট-১– আসনের এমপি শেখ হেলাল উদ্দিনের নামে। এদিন হেলিকপ্টার থেকে জেলার সব উপজেলায় স্টেডিয়ামের নতুন নামকরণ সংবলিত পোস্টার ছড়ানো হয়।

স্টেডিয়াম উদ্বোধনের পরপরই বিকেলে জেলা ফুটবল এসোসিয়েশনের (ডিএফএ) আয়োজনে তৃতীয়বারের মতো বঙ্গবন্ধুর ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের নামে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শেখ হেলাল উদ্দীনের নামে এ স্টেডিয়াম উদ্বোধন করায় আমার দায়িত্ব অনেক বেড়ে গেল। বঙ্গবন্ধু পরিবারের সদস্যের নামে এ স্টেডিয়ামে ইনডোর সুবিধা থাকবে এবং এটিকে পূর্ণাঙ্গ স্টেডিয়াম করা হবে। বাংলাদেশ শুধু ক্রীড়া ক্ষেত্রেই নয়, সর্ব ক্ষেত্রেই সফলতা অর্জন করে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

বাগেরহাট ডিএফএর সভাপতি ও পৌর মেয়র খান হাবিবুর রহমান জানান, এ বছর শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্টে রাজধানী ঢাকার দুটিসহ বিভিন্ন জেলার ১১টি দল অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে রয়েছে, ঢাকার শেখ রাসেল ক্রীড়াচক্র, ব্রাদার্স ইউনিয়ন, রাজশাহীর শহীদ এ এইচ এম কামরুজ্জামান স্মৃতি সংসদ, খুলনার শহীদ শেখ কামাল স্মৃতি সংসদসহ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, গোপালগঞ্জ, ফরিদপুর, ঝিনাইদাহ, বরিশাল ও স্বাগতিক বাগেরহাট জেলা দল। এ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে দেয়া হবে দেড় লাখ টাকা ও রানার আপ দলকে দেয়া হবে ১ লাখ টাকা।

উদ্বোধনী খেলায় সাতক্ষীরা জেলা ১-০ গোলে গোপালগঞ্জ আবাহনী ক্রীড়াচক্রকে পরাজিত করে। সাতক্ষীরা জেলা দলের ২নং জার্সিধারী খেলোয়াড় বিপ্রজিৎ জয়সূচক গোল করেন। একই জেলার ১০নং জার্সি পরিহিত খেলোয়াড় সিদ্দিক সেরা খেলোয়াড়ের পুরস্কার পান।

স্টেডিয়ামের নামকরণসহ খেলার উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও পৌর মেয়র খান হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট-২ আসনের এমপি মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত মহিলা এমপি হ্যাপী বড়াল, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ^াস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, এডিসি মো. মামুন-উল হাসান, গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, খেলার প্রধান সমন্বয়কারী ফিরোজুল ইসলাম প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ হায়দার আলী বাবু।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj