গোয়ায় পদসেতু ধসে ১০ জনের মৃত্যুর আশঙ্কা

শনিবার, ২০ মে ২০১৭

কাগজ ডেস্ক : ভারতের গোয়া রাজ্যে পর্তুগিজ আমলে নির্মিত একটি পথচারী সেতু ধসে ১০ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া এ ঘটনায় নিখোঁজ রয়েছেন কমপক্ষে ৩০ জন। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া বৃহস্পতিবার এ খবর প্রকাশ করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দক্ষিণ গোয়ার সানভরদেম এলাকার জুয়ারি নদীর ওপর নির্মিত পুরনো একটি সেতুর সঙ্গে লাগানো লোহার পদসেতু ধসে এ ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেতুর নিচে ভাসমান অবস্থায় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করছিল অগ্নিনির্বাপণ বাহিনীর কর্মীরা। ওই ব্যক্তি আত্মহত্যা করেছিলেন। উদ্ধার তৎপরতা দেখার জন্য পথচারীরা পুরনো লোহার সেতুতে ভিড় জমাতে শুরু করেন। একপর্যায়ে সেতুর একটি অংশ ধসে পড়ে। এনডিটিভি জানিয়েছে, এ ঘটনার পর উদ্ধার তৎপরতা চালাতে নৌবাহিনীকে তলব করা হয়েছে। শুক্রবার সকালে, টুইটারে নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, নৌযান ও অন্যান্য যন্ত্রপাতিসহ নয়জন ডুবুরিকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

গণপূর্তমন্ত্রী রামকৃষ্ণ বলেছেন, ওই পদসেতুটি ব্যবহার না করার জন্য সতর্কবার্তা ছিল। কিন্তু বৃহস্পতিবার প্রায় ১০০ জন লোক পাশের পুরনো ব্রিজ থেকে ওই ব্রিজে লাফ দিয়ে নেমেছিল। তারা নিজেরাই এই বিপর্যয় ডেকে এনেছে।

দূরের জানালা'র আরও সংবাদ