মোস্তাফিজ নৈপুণ্যে মুগ্ধ সাবেকরা

শনিবার, ২০ মে ২০১৭

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ দলে বোলিংয়ে নির্ভরতার প্রতীক পেসার মোস্তাফিজুর রহমান। তিনি ইনজুরির জন্য দলের বাইরে ছিলেন অনেক দিন। শ্রীলঙ্কা সফর শেষ করে ভারতে গেলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে। যদিও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেননি একটি ম্যাচও। ত্রিদেশীয় সিরিজ খেলতে দ্রুতই দেশে ফিরে আসেন তরুণ এ ক্রিকেটার। গতকাল শুক্রবার ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে নৈপুন্যপূর্ণ পারফরম্যান্স করেছেন মোস্তাফিজ। তিনি একাই তুলে নিয়েছেন ৪টি উইকেট। রান দিয়েছেন ২৩। বাকি ছয়টি উইকেট তুলে নিয়েছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা (২), মোসাদ্দেক হোসেন (১), সাকিব আল হাসান (১) ও সানজামুল ইসলাম (২)। তাদের বোলিং পারফরম্যান্স নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশের জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা। তারই চুম্বক অংশ তুলে ধরা হলো ভোরের কাগজের পাঠকদের জন্য।

জাতীয় দলের মার্জিত ও বিনয়ী ক্রিকেটার হচ্ছেন আবদুর রাজ্জাক। তিনি এ পর্যন্ত ১২ টি টেস্ট ম্যাচ, ১৫৩টি ওয়ানডে ম্যাচ ও ৩৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৪ সালের আগস্টে সর্বশেষ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এরপরই জাতীয় দল থেকে বিদায় নেন এ লেগ স্পিনার। মোস্তাফিজ সম্পর্কে তার প্রতিক্রিয়া, ইনজুরি ছোট হোক বা বড় হোক ইনজুরিতো ইনজুরিই। সেখান থেকে ফিরে আসতে সময়ের ব্যাপার। মোস্তাফিজ ফিরে এসেছে সেটা আমাদের জন্য পজেটিভ। সে আজ (গতকাল) দলকে ভালো কনট্রিবিউট করেছে। সে বাংলাদেশকে চারটি উইকেট উপহার দিয়েছে। নিঃসন্দেহে সে একজন ভালো ক্রিকেটার। সাম্প্রতিক সময়ে সে আরো ভালো পারফরম্যান্স করবে। মাশরাফি প্রসঙ্গে তিনি বলেন, মাশরাফি বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে বড় মাপের একজন ক্রিকেটার। সে গত ম্যাচে ভালো করেনি। আজকে (গতকাল) কিন্তু সে ঠিকই ভালো করেছে। তার নেতৃত্বে বাংলাদেশ অনেকবার জয় পেয়েছে।

সাবেক ক্রিকেটার ইলিয়াস সানি জানান, মোস্তাফিজ কম রান দিয়ে ভালো বোলিং করেছে। সে ভালো রিকভার করেছে। ডেফিন্টেলি সে উন্নতি করছে। সানজামুল প্রসঙ্গে জানান, অভিষেক ম্যাচে নিজের বোলিং পারফরম্যান্সকে সে রাঙিয়ে তুলেছে। সে একজন ভালো লেগ স্পিনার। ঘরোয়া ক্রিকেটেও সে ভালো খেলে থাকে।

তানভীর হায়দার মোস্তাফিজকে নিয়ে খুবই উচ্ছ¡সিত। আয়ারল্যান্ড ম্যাচে মোস্তাফিজ অনেক ভালো বোলিং করেছে। ওই রকম কন্ডিশনে ৪টি উইকেট তুলে নেয়া খুবই ইতিবাচক। সামনের দিনগুলোতে সে ভালো করবে। নিউজিল্যান্ডের বিপক্ষেও বাংলাদেশ ভালো খেলেছে। টপ অর্ডারে ব্যাটসম্যানরা আয়ারল্যান্ডের বিপক্ষে ভালো করলে আমরা ম্যাচ জিতে যাবো। বাংলাদেশ সব সময় জিতার জন্যই খেলে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj