চাঁপাইনবাবগঞ্জে গানপাউডার ও জিহাদি বইসহ ১৩ শিবির কর্মী আটক

শনিবার, ২০ মে ২০১৭

কাগজ প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে ১৩ জন শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে রাত আড়াইটা পর্যন্ত জেলা শহরের চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়ি থেকে ৮ এবং হুজরাপুর পাওয়ার হাউস এলাকার একটি মেস থেকে ৫ জনকে আটক করা হয়। এ সময় ৮০০ গ্রাম গানপাউডার ও শতাধিক জিহাদি বই ও চাঁদার রশিদ উদ্ধার করা হয়।

সদর থানার ওসি সাবের রেজা আহমেদ বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের জানান, দেলাওয়ার হোসেন সাঈদীর রায়ের প্রতিবাদে জেলা শহরের মহানন্দা বাসস্ট্যান্ড এলাকায় ঝটিকা মিছিল করার চেষ্টা করে শিবির কর্মীরা। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ওই কর্মসূচিতে নেতৃত্বদানকারী ওয়ার্ড পর্যায়ের শিবির নেতা শিবগঞ্জ উপজেলার রানীবাড়ী চাঁদপুর গ্রামের এনামুল হকের ছেলে আল আমিনকে (২৭) আটক করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক রাত ১২টায় চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়িতে গোপন বৈঠক করার সময় অভিযান চালায় গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে রাত আড়াইটার দিকে জেলা শহরের হুজরাপুরে একটি মেসে অভিযান চালায় সদর থানা-পুলিশ। অভিযানে ১৩ জনকে আটক করা হয়। রাতের অভিযানে আটককৃতরা হলো- শিবগঞ্জ উপজেলার চরপাকা গ্রামের আবদুল বাসিরের ছেলে কবির হোসেন (২৪), সেলিমাবাদ খানপাড়ার তৈমুর রহমানের ছেলে আবদুল আজিজ (২২), চাতরা গ্রামের মোক্তার আলীর ছেলে শফিকুল ইসলাম (২০), শ্যামপুর ছোটহাদিনগর গ্রামের আকবর আলীর ছেলে হারুন-অর রশিদ (১৯), জালমাছমারী গ্রামের আইনুল হকের ছেলে হেলাল উদ্দিন (২২), জেলা শহরের ইসলামপুর বড়ইন্দারা মোড় এলাকার আবদুল ওয়াদুদের ছেলে নূরে আলম (২৮) ও গোমস্তাপুর উপজেলার বেনুচক গ্রামের আবদুল খালেকের ছেলে খাদেমুল ইসলাম (১৯)। এ ছাড়া রয়েছে মকরমপুর গ্রামের নূরুল আজমের ছেলে আবদুর রাকিব (২২), শ্যামপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে আবদুল মাত্তাকিম (২২), চিড়াডাঙ্গা গ্রামের নেসমোহাম্মদের ছেলে নাজমুল হক (২৩), ভোলাহাট উপজেলার চরধরমপুর মুন্সিপাড়ার আশরাফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২২) ও গোহালবাড়ী গ্রামের শাহজাহান আলীর ছেলে আসাদুল্লাহ নিহাদ (২৪)।

ওসি আরো জানান, অভিযানে ৮০০ গ্রাম গানপাউডার, শতাধিক জিহাদি বই ও চাঁদা আদায়ের রশিদসহ তাদের আটক করা হয়। এ সময় অনেকে পালিয়ে যায়। এ ব্যাপারে সদর থানায় ডিবি ও সদর থানা-পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj