সিলেটে তথ্যপ্রযুক্তি মামলায় ২ ব্যবসায়ী গ্রেপ্তার

শনিবার, ২০ মে ২০১৭

সিলেট প্রতিনিধি : ফেসবুকে মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুুক্তি আইনে দায়ের করা মামলায় সিলেট সিটি সুপারমার্কেটের দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর বন্দর বাজারের সিলেট সিটি সুপারমার্কেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- সিটি মার্কেটের কাতিব মিডিয়ার স্বত্বাধিকারী ইনাম বিন সিদ্দিক ও শাহ আনহার ইসলাম।

মহানগর পুলিশের কোতোয়ালি থানার এসআই অনুপ কুমার ভোরের কাগজকে জানান, গ্রেপ্তারকৃত দুজনসহ ৬ জন মুদ্রণ ব্যবসায়ীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন আখালিয়া সোনালী আবাসিক এলাকার বাসিন্দা ও মদিনা মার্কেটের ব্যবসায়ী বদরুল বিন আফরোজ।

অভিযুক্তরা হলেন- কাতিব মিডিয়ার স্বত্বাধিকারী ইনাম বিন সিদ্দিক, বোখারা মিডিয়ার আবুল কালাম আজাদ, শাহজালাল সিপিটির ম্যানেজার সাইফ রাহমান, কাতিব মিডিয়ার আমজাদুস সামাদ উজ্জ্বল, শাহ আনহার ইসলাম ও এহসান বিন সিদ্দিক। এর মধ্যে বৃহস্পতিবার দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মদিনা মার্কেটের সিসি ক্যামেরা ব্যবসায়ী বদরুল বিন আফরোজের কাছ থেকে বাকিতে সিসি ক্যামেরা ক্রয় করেন কাতিব মিডিয়ার স্বত্বাধিকারী ইনাম বিন সিদ্দিক। পরবর্তী সময়ে পাওনা টাকা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে আসামিরা পরস্পর যোগসাজশে ফেসবুকে একযোগে তার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রচার করতে থাকেন। বিষয়টির প্রতিকার চেয়ে গত ৬ মে কোতোয়ালি মডেল থানায় একটি জিডি (নং ৪১৪) করেন বদরুল বিন আফরোজ। জিডি করার পর আসামিরা ফেসবুকে নানাভাবে তার বিরুদ্ধে আরো বেশি মানহানিকর বক্তব্য প্রচার করায় তিনি সামাজিকভাবে অপদস্ত ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে মামলা দায়ের করেন।

শেষ পাতা'র আরও সংবাদ