কেরানীগঞ্জ থেকে সমকামী সন্দেহে আটক ২৭

শনিবার, ২০ মে ২০১৭

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকার কেরানীগঞ্জের আটিবাজার এলাকার ছায়ানীড় কমিউনিটি সেন্টার থেকে সমকামী সন্দেহে ২৭ যুবক ও সেন্টারের ম্যানেজার জসিমকে আটক করেছে র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প। গতকাল শুক্রবার ভোররাতে তাদের আটক করা হয়।

র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে র‌্যাব সদস্যরা খবর পান, আটিবাজার এলাকায় ছায়ানীড় কমিটিউনিটি সেন্টারের ভেতর কিছু যুবক অশ্লীল কাজ ও মাদক সেবন করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই কমিউনিটি সেন্টারটি ঘিরে ফেলেন। পরে সেখানে অভিযান চালিয়ে ২৭ জন যুবককে আটক করা হয়। যাদের আটক করা হয়েছে এদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে এবং বেশির ভাগই ছাত্র।

র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প ইনচার্জ মেজর মঞ্জুর মোর্শেদ বলেন, শুক্রবার ভোরে ছায়ানীড় কমিউিনিটি সেন্টারে অভিযান চালিয়ে ২৭ সমকামী যুবক এবং কমিউনিটি সেন্টারের ম্যানেজারকে আটক করা হয়েছে। এ সময় আটককৃতদের কাছ থেকে নেশাজাতীয় দ্রব্য, যৌন উত্তেজক সামগ্রী ও কনডম উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, আটক যুবকদের র‌্যাব কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হলে তারা নিজেদের ‘সমকামী’ বলে দাবি করে।

আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা : সমকামিতার অভিযোগে আটক হলেও ২৭ যুবক ও ম্যানেজারের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‌্যাব। গতকাল বিকেলে তাদের কেরানীগঞ্জ মডেল থানায় সোপর্দ করা হয়।

র‌্যাব-১০-এর মেজর মঞ্জুর মোর্শেদ জানান, আটককৃতরা সমকামিতার কথা স্বীকার করলেও গ্রেপ্তার হওয়ার আগে তারা সমকামিতায় লিপ্ত হয়নি। সে জন্য তাদের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ আনা হয়নি। যেহেতু তাদের কাছে মাদকদ্রব্য পাওয়া গেছে, এ জন্য মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান, আটক যুবকরা জানিয়েছে, তারা সবাই বন্ধু এবং এক বন্ধুর জন্মদিন উপলক্ষে তারা সেখানে সমবেত হয়েছিল। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj