বিও অ্যাকাউন্টে বোনাস পাঠিয়েছে ২ কোম্পানি

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

কাগজ প্রতিবেদক : বিনিয়োগকারীদের বিও হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- বিমা খাতের কোম্পানি প্রভাতী ইন্স্যুরেন্স এবং ব্যাংক খাতের কোম্পানি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে এসব কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে ১৭ জুলাই শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

উল্লেখ্য, প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৫৯ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৬ টাকা। শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৬ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৭০ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.২৬ টাকা (নেগেটিভ)।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ