ই-কমার্সের মাধ্যমে রপ্তানি বৃদ্ধি বিষয়ক কর্মশালা

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

কাগজ প্রতিবেদক : ই-কমার্সের মাধ্যমে চীনে রপ্তানি বৃদ্ধি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। গতকাল সোমবার রাজধানীর ঢাকা চেম্বার অডিটরিয়ামে ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। কর্মশালার উদ্বোধন করেন ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ নিযুক্ত চীন দূতাবাসের ইকোনোমিক ও কমার্শিয়াল কাউন্সিল লি গুয়াংজুন, ডিসিসিআইর মহাসচিব এএইচএম রেজাউল কবির, ডিসিসিআইর সিনিয়র সহসভাপতি কামরুল ইসলাম, সহসভাপতি হোসেন এ সিকদার, প্রাক্তন সহসভাপতি এম আবু হোরায়রাহ এবং প্রাক্তন পরিচালক এ কে ডি খায়ের মোহাম্মদ খান প্রমুখ।

অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ বাংলাদেশের এসএমই উদ্যোক্তাদের চীনের বাজারে পণ্য রপ্তানি বৃদ্ধিতে সহায়তা করবে। তথ্যপ্রযুক্তির এ সময়ে ই-কমার্সের মাধ্যমে বিশেষ করে জুয়েলারি, কাঠ ও মাটির তৈরি তৈজসপত্র, চিত্রকর্ম, ফ্যাশন বিষয়ক পণ্য সামগ্রী প্রভৃতি বাজারজাতকরণের সুযোগ রয়েছে এবং বাংলাদেশের উদ্যোমী এসএমই খাতের উদ্যোক্তাদের এ সুযোগ গ্রহণ করে পণ্য রপ্তানিতে এগিয়ে আসা প্রয়োজন।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj