টুকরো খবর

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

মতবিনিময়

খুলনা প্রতিনিধি : বাংলা টেলিভিশন ও আকতার গ্রুপের চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের পরিচালক কে এম আকতারুজ্জামান গত রোববার সকালে খুলনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। খুলনা প্রেসক্লাবের মেম্বর লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি এস এম হাবিব। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান ও এস এম নজরুল ইসলাম, ক্লাব সদস্য মল্লিক সুধাংশু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহ আলম, খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রকিব উদ্দিন পান্নু, মো. রাশিদুল ইসলাম প্রমুখ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ক্লাবের কোষাধ্যক্ষ মো. জাহিদুল ইসলাম, আনোয়ারুল ইসলাম কাজল, আলমগীর হান্নান ও বাপ্পি খান, হারুন-অর-রশীদ, এস এম কামাল হোসেন, দেবব্রত রায়, বাবুল আকতার, শেখ লিয়াকত হোসেন, এম এ হাসান, রফিউল ইসলাম টুটুল প্রমুখ।

হামলা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহী বারের ২নং ভবনের ২য় তলায় আইনজীবী আনোয়ারুল ইসলামের চেম্বারে গত বুধবার বিকেলে সাংবাদিক মফিজুল ইসলাম ডলারের ওপর হামলা চালিয়েছে মামলার বাদী ও তার সঙ্গীরা। এ অভিযোগে গত শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানায় এজাহার করেন ডলার। জানা গেছে, গত বুধবার রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পূর্ব ধোপাপাড়া গ্রামের মফিজুল ইসলাম ডলার তার বিরুদ্ধে রাজশাহী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর আদালতে বিচারাধীন মামলায় খালাস পেয়ে বিকেল ৫টার দিকে আইনজীবীর চেম্বারে অবস্থান করছিলেন। এ সময় ওই মামলার বাদী পুঠিয়ার কাঁঠালবাড়িয়া গ্রামের নমির উদ্দিনের মেয়ে রূপালী (২৩) ও তার মা ফাতেমা বেগমসহ (৪৫) অজ্ঞাত কয়েকজন মিলে ডলারকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে আহত করে। হামলাকারীরা ডলারকে প্রাণনাশের হুমকি দেয়। পরে দৈনিক ভোরের ডাকের পুঠিয়া প্রতিনিধি মফিজুল ইসলাম ডলারকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৯নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে বিশেষ অভিযান চালিয়ে ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার রাত থেকে গত রোববার সকাল পর্যন্ত জেলার ৬ উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, জেলায় সন্ত্রাস, নাশকতাবিরোধী বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এরই অংশ হিসেবে শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে সদর থেকে ২২ জন, হরিণাকুণ্ডু থেকে ২ জন, শৈলকুপা থেকে ৬৫ জন, কালীগঞ্জ থেকে ৮ জন, মহেশপুর থেকে ৭ জন, কোটচাঁদপুর থেকে ৩ জন গ্রেপ্তার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ