চন্দনাইশে পৌরসভা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের চন্দনাইশে দোহাজারী পৌরসভা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে গত শুক্রবার বিকেলে উপজেলার নবগঠিত দোহাজারী পৌরসভা রক্ষা কমিটি ও হাছনদন্ডী উন্নয়নবান্ধব সংগঠনের যৌথ উদ্যোগে চট্টগ্রাম কক্সবাজার আরকান মহাসড়কের দেওয়ানহাট মোড় ও দোহাজারী হাজারী মার্কেট চত্বরে পৌরসভা রক্ষা কমিটির আহ্বায়ক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরুর সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, নবগঠিত দোহাজারী পৌরসভাকে নিয়ে স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। ইতোমধ্যে ষড়যন্ত্রকারীরা পৌরসভার কর্মকাণ্ড ও কার্যক্রম বন্ধ করার জন্য হাইকোর্টে রিট করেছেন। হাইকোর্ট ৩ মাসের জন্য নতুন পৌরসভার কার্যক্রম ও কর্মকাণ্ড স্থগিত করার আদেশ দেন। দোহাজারী ও হাছনদন্ডী এলাকার সাধারণ মানুষ এ খবর জানার পর পৌরসভা প্রত্যাশী জনগণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এ সময় বক্তারা ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে এ ধরনের ষড়যন্ত্র থেকে দূরে থাকার জন্য আহ্বান জানান। দোহাজারী রক্ষা কমিটির সদস্য সচিব সাইফুল মানিকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- চন্দনাইশ উপজেলা যুবলীগের সদস্য হাজারী শপিং সেন্টারের স্বত্বাধিকারী ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ লোকমান হাকিম, ডা. এস এম মোস্তফা কামাল, ডা. রতন কান্তি নাথ, আবদুল খালেদ জগলু, আবদুল গফুর রাব্বানী, মাস্টার সিরাজুল ইসলাম, মুন্সি আবদুর রউফ, নুর হোসেন, কাজী হাসান, ডা. আবদুর রহমান, সেলিম জাবেদ, জিন্নাত আলী রানা, শহিদুল ইসলাম প্রমুখ।

হাছনদন্ডী এলাকা থেকে বক্তব্য রাখেন- এড. ইমরান উদ্দীন, দিদারুল ইসলাম হিরু, ফয়েজ আহমদ, যুবলীগ নেতা রেছার উদ্দীন, ফখরুদ্দীন, এস এম রানা, রকিব উদ্দীন প্রমুখ। এ ছাড়া উপজেলার বিভিন্ন সংগঠন বিক্ষোভ মিছিলসহ মানববন্ধনে অংশ নেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj