ডিএসসিসির ছুটি বাতিল

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

কাগজ প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সব কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্যই এ ছুটি বাতিল করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে। এর ফলে শুক্র ও শনিবার অফিস করতে হবে তাদের। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এ তথ্য জানান।

তিনি বলেন, সম্প্রতি নগরজুড়ে চিকুনগুনিয়া রোগ বেড়ে যাওয়ায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে রোগটি নিয়ন্ত্রণে আনার ঘোষণা দেন। এ জন্য প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় মশা নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হয়েছে। এর অংশ হিসেবে সব কর্মকর্তা-কর্মচারীর শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়।

অঞ্চল-২ এ মশক নিধন কর্মসূচির উদ্বোধন : এদিকে মশক নিধনে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার ঢাকা দক্ষিণের অঞ্চল-২ এ মশক নিধন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রাজধানীর খিলগাঁও জোরপুকুর খেলার মাঠে এ কর্মসূচির উদ্বোধন করেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল। এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল আলম মিল্টন, আনিসুর রহমান আনিস, মাকসুদ হোসেন মহসীন প্রমুখ।

এ সময় খান বিলাল বলেন, সম্প্রতি ঢাকা শহরে চিকুনগুনিয়া বৃদ্ধি পেয়েছে। এ সমস্যা সমাধানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নানা পদক্ষেপ নিয়েছে। ডিএসসিসির ৫৭টি ওয়ার্ডেই ব্যাপক মশক নিধন কর্মসূচি নিয়েছে। আজ (গতকাল) অঞ্চল-২ এর ১২টি ওয়ার্ডে একযোগে বিশেষ মশক নিধন কর্মসূচি শুরু হয়েছে। ডিএসসিসির ১ থেকে ১৩ নম্বর ওয়ার্ড পর্যন্ত (৮নং ওয়ার্ড বাদে) প্রতিটি ওয়ার্ডে বিশেষ এ কর্মসূচি চলবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj