দুই সপ্তাহেও সন্ধান মেলেনি স্কুল শিক্ষিকা ফেরদৌসির

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

কাগজ প্রতিবেদক : ছাত্রের সঙ্গে দেখা করতে বেরিয়ে গত দুই সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম স্কুলের এক শিক্ষিকা। ধানমন্ডির ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের গণিত বিষয়ের শিক্ষিকা ফেরদৌসি একরাম ফৌসিয়া গত ২ জুলাই সন্ধ্যায় গ্রিন রোডের বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেননি। এ ঘটনায় ৩ জুলাই ফেরদৌসির বাবা ইকরামুল্লাহ কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ১১৪) করেন। কিন্তু এখন পর্যন্ত ওই শিক্ষিকার সন্ধান পায়নি পুলিশ।

পুলিশ জানায়, গ্রিন রোডের একটি অ্যাপার্টমেন্টে পরিবারের সঙ্গে থাকতেন ফেরদৌসি। গত ২ জুলাই সন্ধ্যায় তিনি বাসা থেকে বের হন। যাওয়ার আগে বাসায় বলে যান, তার এক ছাত্রের সঙ্গে দেখা করতে যাচ্ছেন। তবে সঙ্গে নেননি নিজের মোবাইল ফোনটি। তারপর থেকেই ওই শিক্ষিকার কোনো হদিস পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে কলাবাগান থানার ওসি এনামুল হক বলেন, ইংলিশ মিডিয়াম স্কুলের ওই শিক্ষিকা এক ছাত্রের সঙ্গে দেখা করতে বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। রহস্যজনক বিষয় হলো, ফেরদৌসি বাসা থেকে বের হওয়ার সময় সঙ্গে তার মোবাইল ফোনটি নিয়ে যাননি। তিনি স্বেচ্ছায় নিখোঁজ হয়েছেন নাকি তাকে কেউ অপহরণ করেছে তা জানার চেষ্টা করছি আমরা।

পারিবারিক সূত্রের বরাত দিয়ে পুলিশের আরেকজন কর্মকর্তা বলেন, ফেরদৌসি বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে অনার্স এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করে ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। তার বাবাও একই স্কুলের শিক্ষক। চার বোন ও এক ভাইয়ের মধ্যে দ্বিতীয় ফেরদৌসি খুবই ধর্মভীরু ও পর্দানশীল ছিলেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন ও নিয়মিত বোরকা পড়তেন। কোনো জঙ্গি গোষ্ঠীর সঙ্গে জড়িয়ে পড়ে ফেরদৌসি নিখোঁজ হয়েছেন কিনা সে বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার শেখ মারুফ হোসেন সরদার ভোরের কাগজকে বলেন, ওই শিক্ষিকার নিখোঁজের বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত চলছে। এখনও তার বিষয়ে আমরা তেমন কিছু জানতে পারিনি। তাকে উদ্ধারে আমাদের চেষ্টা চলছে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ