নিখোঁজ শিক্ষার্থীর সন্ধানের দাবিতে পরীক্ষা বর্জন

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

জবি প্রতিবেদক : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিকুল ইসলাম মিলনের সন্ধানের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে শ্রেণিকক্ষ ও ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিভাগে তালা ঝুলিয়ে সাদিকুলের সন্ধানের দাবিতে মিছিল করতে থাকে বিভাগটির শিক্ষার্থীরা। পরে বেলা সোয়া ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এ সময় প্রক্টরিয়াল বডি এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তালা খুলে দেন।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. সাদেকুল ইসলাম (মিলন) গত ২৪ জুন নিখোঁজ হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত শিক্ষার্থীর সন্ধানে সচেষ্ট রয়েছে। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীর সন্ধানের জন্য গতকাল বিশ্ববিদ্যালয়টির উপাচার্য স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে পত্র প্রেরণ করেছেন।’

এ বিষয়ে জানতে চাইলে জবির সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা তাদের নিখোঁজ সহপাঠী সাদেকুলকে উদ্ধারের দাবিতে কর্মসূচি দিয়েছে। আমরা আজ মঙ্গলবার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে সাদেকুলকে উদ্ধারের বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে এবং আরো কীভাবে কাজ করে তাকে উদ্ধার করা যায় সে বিষয়ে আলোচনা করব।

উল্লেখ্য, গত ২৩ মে ভোরে রাজধানীর আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে কয়েকজন সাদেকুলকে তুলে নিয়ে যায়।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ