ইসিকে মির্জা ফখরুল : আগে সুষ্ঠু নির্বাচনের রাস্তা তৈরি করুন

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

কাগজ প্রতিবেদক : নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচনের জন্য রাস্তা তৈরির পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপরই রোডম্যাপ দেয়া সার্থক হবে বলে মনে করেন তিনি। গতকাল সোমবার নয়াপল্টনে মওলানা ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত ‘বিএনপির ভিশন : নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতির মিশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা দলের নূর জাহান ইয়াসমীন, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, নূরুন নাহার, শামছুন্নাহার ভূঁইয়া প্রমুখ।

ইসিকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, ম্যাপ দিয়ে দিচ্ছেন, ইলেকশন করবে কে? রাজনৈতিক দলগুলো তো? রাজনৈতিক দলগুলোকে যে আপনি নির্বাচনে নিয়ে যাবেন তার রাস্তা কোথায়? রাস্তা তো আপনারা খানাখন্দ খুঁড়ে শেষ করে দিয়েছেন। নির্বাচনে যেন বিরোধী দল যেতে না পারে তার জন্য আপনারা ব্যবস্থা করছেন। সুতরাং ম্যাপ বাদ দিয়ে আগে সুষ্ঠু নির্বাচনের রাস্তা তৈরি করুন।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ওরাই সব কিছু করবে। মিটিং করবে, ইলেকশন করবে, বিনা ভোটে নির্বাচন করবে, ক্ষমতায় যাবে, মন্ত্রী হবে, এমপি হবে, হাজার হাজার কোটি টাকা লুট করবে। আর আমরা সাধারণ মানুষ, শুধু হাততালি দিয়ে বলবো- আহা বেশ বেশ আহা বেশ। এটা হবে না। আমরা এই দেশে সবার অধিকার প্রতিষ্ঠিত করতে চাই।

তিনি বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। ভোটের অধিকার ফিরে পেতে চায়। সেই অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সময় আগামীতে সুষ্ঠু নির্বাচন না দিলে আওয়ামী লীগ পালাবার পথ পাবে না বলেও মন্তব্য করেন তিনি। বিএনপি চেয়ারপার্সন ঘোষিত ভিশন-২০৩০ সম্পর্কে মহিলা দলের নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্যও দেন তিনি।

নিন্দা : গত রোববার রাতে নাটোর পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনার সাজ্জাদ হোসেন সোহাগকে গ্রেপ্তার করে থানায় নিয়ে মারধর এবং বাসার আসবাবপত্র ভাঙচুরসহ পরিবারের সদস্যদের সঙ্গে অশালীন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি জুলুম-নির্যাতন না চালিয়ে সোহাগকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান।

শোক : বীর মুক্তিযোদ্ধা ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আলহাজ তমিজউদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj