খুলনায় বন্দুকযুদ্ধে ২ সন্ত্রাসী নিহত

মঙ্গলবার, ১৮ জুলাই ২০১৭

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বাবু ওরফে গুড্ডু বাবু ও মাহমুদ নামে ২ সন্ত্রাসী নিহত হয়েছে। গতকাল সোমবার ভোরে খুলনা থানার রেলস্টেশনের পাশে প্রভাতি প্রাইমারি স্কুলের পেছনে এ ঘটনা ঘটে। অন্যদিকে সোনাডাঙ্গা থানা-পুলিশের অভিযানে নূরনগর এলাকায় ইয়াসিন আরাফাত নামে এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হন।

খুলনা থানার ওসি মিজানুর রহমান জানান, গুড্ডু বাবু ও আল মাহমুদ খুলনা সদর থানা এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে যুবলীগ কর্মী সাইদুর হত্যা মামলাসহ ৪টি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরেই তাদের খোঁজা হচ্ছিল। গতকাল সোমবার ভোর ৪টার দিকে পুলিশের একটি দল খুলনা রেল স্টেশন এলাকার প্রভাতি স্কুলের সামনে গেলে পাশের কবরখানা থেকে দুর্বৃত্তরা তাদের ওপর গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে প্রায় আধা ঘণ্টা গোলাগুলি হয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে গুড্ডুর মৃত্যু হয় এবং পরে চিকিৎসাধীন অবস্থায় মাহমুদ মারা যায়। ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ৩ রাউন্ড গুলি ও ৪টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, গত রোববার গভীর রাতে মহানগরীর নূরনগর মন্নুজান সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় সংলগ্ন এলাকায় অভিযানে যায় পুলিশ। অভিযানের বিষয়টি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ইয়াসিন আরাফাতকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে হত্যা ও অপহরণসহ ৬টি মামলা রয়েছে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj