এই ঈদে

বুধবার, ৩০ আগস্ট ২০১৭

রিয়াজ ও সুমাইয়া শিমুর দুই নাটক

আসছে ঈদে একই পরিচালকের দুটি নাটকে অভিনয়ে দেখা যাবে চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী সুমাইয়া শিমুকে। এস এ হক অলিকের রচনা ও নির্দেশনায় ‘স্বঘোষিত গোয়েন্দা’ এবং ‘লাভ ম্যারেজ উইথ অ্যারেঞ্জ ম্যারেজ’ নাটকে তারা দুজন অভিনয় করেছেন। এর মধ্যে ‘স্বঘোষিত গোয়েন্দা’ নাটকের শুটিং শেষ হয়েছে জুলাই মাসে এবং ‘লাভ ম্যারেজ উইথ অ্যারেঞ্জ ম্যারেজ’ নির্মাণকাজ শেষ হয়েছে গেল সোমবার। ‘স্বঘোষিত গোয়েন্দা’ আসছে ঈদের চতুর্থদিন বাংলাভিশনে দুপুর ২টা ১০ মিনিটে প্রচার হবে। ‘লাভ ম্যারেজ উইথ অ্যারেঞ্জ ম্যারেজ’ প্রচার হবে আসছে ঈদে চ্যানেলে নাইনে। রিয়াজ ও সুমাইয়া শিমু সিদ্ধার্থের নির্দেশনায় একটি কোমল পানীয়র বিজ্ঞাপনে প্রথম মডেল হিসেবে কাজ করেন।

প্রবাসীদের নাটক ‘অনাহ‚ত’

ছোট পর্দার নির্মাতা সৈয়দ জামিম দীর্ঘ চার বছর ছিলেন পরিচালনার বাইরে। বেশকিছু দর্শকপ্রিয় নাটক নির্মাণ করে আলোচিত এই নির্মাতা ২০১৩ সালে পাড়ি জমান আমেরিকায়। কিন্তু নাটকের প্রতি টান তাকে আবারো ফিরিয়ে এনেছে নির্মাণে। বিরতি কাটিয়ে আবারো নাটক নির্মাণ করলেন তিনি। আর তার নাটকে কাজ করলেন একঝাঁক যুক্তরাষ্ট্র প্রবাসী মুখ। নাটকটির নাম ‘অনাহূত’। লিপি মনোয়ারের রচনায় নাটকটিতে অভিনয় করেছেন টনি ডায়েস, মিলা হোসেন, শিরিন বকুল, দিপু সুলতান বোখারী ও দীপ্র। নির্মাতা জামিম জানান, নাটকের প্রতি ভালোবাসার কারণেই আবারো ফিরেছি। এখন থেকে পরিচালনায় নিয়মিত থাকব। আমেরিকায় থেকেই নাটক বানাবো। বরাবরের মতো দর্শকের কথা মাথায় রেখেই নাটক নির্মাণ করব যেন সবার পছন্দ হয়। ‘অনাহূত’ নাটকটি আসন্ন ঈদে এটিএন বাংলায় প্রচারিত হবে।

বিপ্লব সাহার মিউজিক ভিডিও ‘বৃষ্টি নামুক’

ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা এবার নতুন পরিচয়ে। তার কণ্ঠশিল্পী পরিচয়টি এবার সবার সামনে প্রকাশিত হচ্ছে। যেনতেন গান নয়, রবি ঠাকুরের গান দিয়েই বিপ্লব সাহা আত্মপ্রকাশ করছেন কণ্ঠশিল্পী হিসেবে। আস্ত একটি রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম প্রকাশ করছেন বিশ্বরঙের কর্ণধার। এই ঈদেই রিলিজ হচ্ছে তার পহেলা রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম। অ্যালবামে তার সঙ্গে আছেন কোনাল এবং দেবলীনা সুর। অ্যালবামটি রিলিজের আগেই সম্প্রতি তার গাওয়া একটি মৌলিক গানের অফিশিয়াল মিউজিক ভিডিও রিলিজ হলো। ‘বৃষ্টি নামুক’ নামে গানটির কথা লিখেছেন জুলফিকার রাসেল আর সুর দিয়েছেন রাজন সাহা। ভিডিওটির বেশিরভাগ শুটিং হয়েছে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে। বিপ্লব সাহা জানান, গানের প্রতি তার টান ছোটবেলা থেকেই। আঁকাআঁকির পাশাপাশি সবসময়ই গুনগুন করে গান গাইতেন তিনি। এরই মধ্যে কয়েকটি গান গেয়েছেন, সেগুলো রেকর্ডও করা হয়ে গেছে। সেগুলো ধীরে ধীরে রিলিজ করবেন একে একে।

:: বিনোদন প্রতিবেদক

বিনোদন'র আরও সংবাদ
Bhorerkagoj