নাসির উদ্দিন ঢামেক হাসপাতালের নতুন পরিচালক

বুধবার, ৩০ আগস্ট ২০১৭

কাগজ প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন পরিচালক হিসেবে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব নেন। ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমানের স্থলাভিষিক্ত হলেন তিনি। নতুন কর্মস্থলে যোগদানের পর হাসপাতালের চিকিৎসকসহ সব কর্মকর্তা-কর্মচারী তাকে অভিনন্দন জানান এবং ফুল দিয়ে বরণ করে নেন। ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন ২০১২-১৪ সাল পর্যন্ত কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালকের দায়িত্ব পালন করেন। এরপর তিনি ২০১৪-১৫ সাল পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্ব পালন করেছেন। পরে তাকে বাংলাদেশ সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করা হয়।

দায়িত্ব গ্রহণের সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবা কীভাবে আরো উন্নত করা যায় এবং কীভাবে সার্বিক পরিস্থিতি আরো উন্নয়ন করা যায় তা নিয়ে কাজ করবেন। এ জন্য সাংবাদিকসহ সবার সহযোগিতা কামনা করেন তিনি।

গত ৩ আগস্ট দেশের চারটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে সেনাবাহিনীর চার ব্রিগেডিয়ার জেনারেলকে দায়িত্ব দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়া নতুন নিয়োগ পাওয়া বাকি তিন প্রতিষ্ঠান হচ্ছে- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

রাজশাহী মেডিকেলে ব্রিগেডিয়ার জেনারেল মো. জামিলুর রহমান, বগুড়া মেডিকেলে ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম রসুল এবং ময়মনসিংহ মেডিকেলে ব্রিগেডিয়ার জেনারেল পারভেজ কবীরকে পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj