দশ বছর পর মঞ্চে ফিরছেন সুষমা

বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০১৮

বিনোদন প্রতিবেদক : মাসুম রেজা রচিত ও নির্দেশিত যে ‘নিত্যপুরাণ’ মঞ্চে দেখে মুগ্ধ হয়ে ‘দেশ নাটক’-এ যোগ দিয়েছিলেন সুষমা সরকার, সেই ‘দেশ নাটক’র সঙ্গেই নিজেকে সম্পৃক্ত করে মঞ্চে অভিনয়ের যাত্রা শুরু হয় তার। এই দলের হয়ে টানা বেশ কয়েক বছর কাজ করেছিলেন তিনি। মাঝে সংসার ও টিভি নাটকে অভিনয় নিয়ে এত বেশি ব্যস্ত ছিলেন যে দশ বছর মঞ্চে অভিনয় করার সুযোগ হয়ে ওঠেনি তার।

কিন্তু মাসুম রেজা যখন আবারো নিত্যপুরাণের দ্রৌপদী চরিত্রে অভিনয়ের কথা প্রস্তাব করেন সুষমা তখন সানন্দে রাজি হয়ে যান। এই চরিত্রে এর আগে শিরীন খান মনি, নাজনীন হাসান চুমকী এবং বন্যা মির্জা অভিনয় করেছেন। আজ বৃহস্পতিবার এই চরিত্রে অভিনয় করবেন সুষমা সরকার। একটি নাট্যকার নির্দেশিত নাটক ‘নিত্যপুরাণ’ ১৪ বছর পর মঞ্চে আসছে বলে জানান এর নির্দেশক মাসুম রেজা। আজ থেকে আঠারো বছর আগে ‘নিত্যপুরাণ’র প্রথম মঞ্চায়ন হয়েছিল। যথারীতি এই মঞ্চ নাটক দিয়েই দশ বছর পর মঞ্চ নাটকে অভিনয় করতে যাচ্ছেন সুষমা সরকার। টানা ছয়মাস এই নাটকের জন্য সময় দিয়েছেন সুষমা সরকার। আবার গেল দুদিন ভীষণ শ্রম দিয়েছেন দ্রৌপদী চরিত্রটির জন্য। আজ সন্ধ্যা ৭টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে ‘নিত্যপুরাণ’ মঞ্চস্থ হবে।

‘নিত্যপুরাণ’ এ অভিনয় প্রসঙ্গে সুুষমা সরকার বলেন, দীর্ঘ দশ বছর পর আমি মঞ্চে ফিরছি। প্রতিটা মুহ‚র্ত আমার কীভাবে যে কাটছে তা কেবল আমিই অনুধাবন করছি। আমি চেষ্টা করেছি দ্রৌপদী চরিত্রটি নিজের মধ্যে লালন করার।

বিনোদন'র আরও সংবাদ
Bhorerkagoj