বিশ্বের বৃহত্তম টেক্সটাইল মেলা অনুষ্ঠিত ফ্রাংকফুর্টে

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮

অর্থ শিল্প ডেস্ক : জার্মানির ফ্রাংকফুর্টে আয়োজিত বিশ্বের বৃহত্তম আন্তর্জাতিক বস্ত্র মেলা গত শুক্রবার শেষ হয়েছে। গত মঙ্গলবার থেকে হাইমটেক্সটিল নামে পরিচিত হোম ও কন্ট্রাক্ট টেক্সটাইলের এ প্রদর্শনী শুরু হয়। চার দিনের বৃহত্তম এ প্রদর্শনীতে আন্তর্জাতিক মহলের মূল মনোযোগ ছিল টেক্সটাইল ইন্টেরিয়র ডিজাইনে। মেলায় সরবরাহকারীদের মূলত স্থাপত্যবিদ, ইন্টেরিয়র ডিজাইনার, ইন্টেরিয়র ডেকোরেটর, প্রকল্প পরিকল্পনাকারী ও হোটেল ব্যবসায়ীদের দিকে লক্ষ্য রেখে চিত্তাকর্ষক উপস্থাপনায় নিজেদের টেক্সটাইল পণ্য ও উপকরণ হাজির করতে দেখা গেছে।

মেলা প্রসঙ্গে ইভেন্ট অর্গানাইজার মেসে ফ্রাংকফুর্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেটলেফ ব্রাউন বলেন, টানা আট বছর ধরে হাইমটেক্সটিলের প্রবৃদ্ধির পথে অভিযাত্রা অব্যাহত রয়েছে। এবার বিশ্বের ৬৪টি দেশ ও অঞ্চল থেকে ২ হাজার ৯৭৫ এক্সিবিউটর মেলায় হাজির হয়েছেন। এর মধ্যে চীন থেকেই এসেছেন ৫৪৫ জন এক্সিবিউটর।

এসোসিয়েশন অব দ্য জার্মান হোম টেক্সটাইলস ম্যানুফ্যাকচারার্সের ব্যবস্থাপনা পরিচালক মার্টিন অরবাখ বলেন, হোম টেক্সটাইল পণ্য, ডিজাইন আর রঙের বৈচিত্র্য আন্তর্জাতিক এ বাণিজ্য মেলাটিকে হোম টেক্সটাইলের জন্য এমন একটি প্লাটফর্মে পরিণত করেছে, যা বছর শুরুর ক্ষেত্রে একটি অনন্য সাধারণ আয়োজন হিসেবে পরিণত হয়েছে। গত বছর অর্থনীতি যেমনটা প্রত্যাশা করা হয়েছিল তার চেয়ে নিচে থাকলেও এ খাতের সামগ্রিক পরিস্থিতি ভালো রয়েছে বলে যোগ করেন তিনি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj